ফ্যাসিবাদের বিরুদ্ধে ইবি শিক্ষার্থীদের কড়া হুঁশিয়ারি

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) অবৈধ স্বৈরাচারী চরম মানবতাবিরোধী দুঃশাসক আওয়ামী লীগের বর্বরোচিত নৃশংসতাকে জনগনের সামনে তুলে ধরা জন্য ‘রিট্রেসিং আওয়ামী বার্বারিজম’ কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।

বুধবার (২১ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের বটতলা প্রাঙ্গনে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে আয়োজিত সমাবেশে এ কর্মসূচি পালন করা হয়। এর পূর্বে মিছিল নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করেন তারা।

এসময় শিক্ষার্থীরা, ‘হৈ হৈ রৈ রৈ, ছাত্রলীগ গেলি কই’ ‘ছাত্রলীগের চামড়া, তুলে দিবো আমরা’ ‘আওয়ামী লীগের দালালেরা, হুঁশিয়ার সাবধান’ ‘দালালদের ঠিকানা, এই ক্যাম্পাসে হবে না’ ‘ফ্যাসিবাদের বিরুদ্ধে, ডাইরেক্ট একশান’ ইত্যাদি স্লোগানে কম্পিত হয় প্রাঙ্গনটি।

সার্বিক বিষয়ে ইবি শাখার সমন্বয়ক এস এম সুইট বলেন, ‘ছাত্রলীগের মতো ফ্যাসিবাদীদের কখনো একত্র হওয়ার সুযোগ করে দিবেন না। কেউ যদি সুযোগ করে দেয় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন তারও ব্যবস্থা নিবে। আমরা আন্দোলনকারী আমরা সাধারণ শিক্ষার্থী। আমাদের মধ্যে যারা বিভাজন তৈরি করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।’

এর আগে আওয়ামী ফ্যাসিবাদের ষড়যন্ত্র নস্যাৎ এবং অতি দ্রুত বিশ্ববিদ্যালয়ের ক্লাস পরীক্ষা চালুর দাবিতে সকাল সাড়ে ১১ টার দিকে ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা।

এমআই/সাকিব

শেয়ার করুন:-
শেয়ার