ক্যাটাগরি: জাতীয়

নসরুল হামিদের বাসায় অভিযান চালিয়ে যা পাওয়া গেল

রাজধানীর বনানীতে সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুর মালিকানাধীন ‘প্রিয়প্রাঙ্গণ’ ভবনে রাতভর অভিযান চালিয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এসময় নগদ ২৭ লাখ ৯৬ হাজার টাকা ও ৫১০ লিরা (তুরস্কের মুদ্রা) জব্দ করা হয়।

মঙ্গলবার মধ্যরাত থেকে ভবনটিতে শুরু হওয়া অভিযান শেষ হয় ভোরের দিকে। এ সময় ভবনটি ঘিরে রাখেন সেনাবাহিনী, পুলিশ ও র‌্যাব সদস্যরা।

অভিযানের সময় যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূইয়া, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম, সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ ও গণঅধিকার পরিষদ সভাপতি নুরুল হক নুর ছাড়াও ঢাকা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট উপস্থিত ছিলেন।

অভিযানে প্রিয়প্রাঙ্গণ ভবনের লিফটের দুই তলায় হামিদ গ্রুপের অফিসে ফাইন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টসের রুমে বড় ভোল্টের পাশের টেবিলের ড্রয়ার থেকে ৩ লাখ ৮ হাজার ৭০০ টাকা জব্দ করা হয়। একই রুমে বামদিকে ফাইন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টস রুমের দুটি ড্রয়ার থেকে ৩ লাখ ৯৪ হাজার ৩০০ টাকা জব্দ করা হয়। এরপর ছয় তালায় অবস্থিত হামিদ গ্রুপের অফিস থেকে ২০ লাখ ৯৩ হাজার টাকা জব্দ করা হয়।

এছাড়া ওই অফিস থেকে ৫০ পাউন্ডের চারটি নোট যার একটি ছেড়া, তুরস্কের মুদ্রা ২০০ লিরার নোট একটি, ১০০ লিরার মোট দুটি, ৫০ লিরার নোট একটি, ২০ লিরার নোট একটি ১০ লিরার নোট চারটি। সর্বমোট ৫১০ লিরা জব্দ করা হয়।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার