এইচএসসির ফল নিয়ে যা বললেন শিক্ষা উপদেষ্টা

শিক্ষা উপদেষ্টা ড. ওয়াহিদউদ্দিন মাহমুদ বলেছেন, এইচএসসি পরীক্ষা বাতিল হওয়ায় ফলাফল কীভাবে দেওয়া হবে সে বিষয়ে আমি কিছু বলতে পারছি না। এ বিষয়ে শিক্ষা বোর্ডগুলো আলোচনা করবেন। এরপর তারা হয়তো একটা সিদ্ধান্ত নেবেন।

বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ড. ওয়াহিদউদ্দিন মাহমুদ বলেন, এইচএসসির অর্ধেক পরীক্ষা হয়েছে। এই পরীক্ষাগুলো এবং এসএসসিতে প্রাপ্ত ফলাফল মিলিয়ে হয়তো রেজাল্ট তৈরি করা হতে পারে। তবে এটা আমার এককভাবে বলার কোনো বিষয় না। এটার জন্য এক্সপার্ট কমিটি আছে। সেই কমিটি এ বিষয়ে সিদ্ধান্ত নেবে।

এইচএসসির স্থগিত পরীক্ষাগুলো বাতিল করা হয়েছে। এখন মূল্যায়ন কীভাবে প্রশ্নের জবাবে তিনি বলেন, এ সম্পর্কে আমার কোনো ধারণা নেই, কালকে যে ঘটনা ঘটেছে তারপরে চিন্তা করার সুযোগ পাইনি। আমি আগে থেকেই কিছু বলবো না, শিক্ষা বোর্ডগুলোর আসল সিদ্ধান্ত নেয়ার কথা। অর্ধেক পরীক্ষা হয়ে গেছে এগুলো সব মিলে কী করবেন, সেটা এখনো আমি জানি না। আমার সরাসরি সে সিদ্ধান্ত নেয়ার কথাও না, এটা এক্সপার্টরা দেখবেন।

বাতিল পরীক্ষাগুলো আবার নেওয়ার দাবি উঠেছে। এখন পরীক্ষা নেওয়া হবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সেটা তো ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের দেওয়ার কথা, তিনি যে ঘোষণা দিয়েছেন সেটাই বলবৎ থাকবে।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার