ক্যাটাগরি: জাতীয়

ড. ইউনূসকে পূর্ণ সমর্থনের আশ্বাস দিলেন ফ্রান্সের প্রেসিডেন্ট

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল মাক্রোঁ অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসকে অভিনন্দন জানিয়ে চিঠি পাঠিয়েছেন। চিঠিতে ড. ইউনূস ও তার নেতৃত্বাধীন সরকারকে পূর্ণ সমর্থনের আশ্বাস দিয়েছেন তিনি।

বুধবার (২১ আগস্ট) প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম এ তথ্য জানান।

চিঠিতে ফরাসি প্রেসিডেন্ট লিখেন, বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে নিয়োগ পাওয়ায় আপনাকে (ড. ইউনূসকে) আন্তরিক অভিনন্দন জানাই। বাংলাদেশ এখন ক্রান্তিকালে রয়েছে। আপনার নেতৃত্বাধীন অন্তর্বর্তীকালীন সরকারের গুরুত্বপূর্ণ কাজ হবে গণতান্ত্রিক জাতীয় নির্বাচনের জন্য মাঠ প্রস্তুত করা এবং একটি শান্ত পরিবেশ নিশ্চিত করা। যেমন, আপনি ইতোমধ্যেই এ বিষয়ে যে বার্তা পাঠিয়েছেন আমি তাকে স্বাগত জানাই।

ড. ইউনূসকে আশ্বস্ত করে মাক্রোঁ বলেন, আপনার দেশ যে জটিল সময়ের মধ্য দিয়ে যাচ্ছে, অনুগ্রহ করে জেনে রাখুন যে, আপনি ফ্রান্সের সম্পূর্ণ সমর্থনের ওপর নির্ভর করতে পারেন।

ফরাসি প্রেসিডেন্ট আরও বলেন, আমি বিশেষভাবে আশা করি- দ্বিপাক্ষিক সম্পর্ককে ক্রমাগত শক্তিশালী করার লক্ষ্যে আমাদের যৌথ কাজ মানবাধিকার এবং সংখ্যালঘুদের প্রতি সম্মান, জলবায়ু পরিবর্তনের সঙ্গে অভিযোজন এবং দারিদ্র্যের বিরুদ্ধে লড়াইয়ের মতো অপরিহার্য বিষয়গুলোতে চলতে পারে। ফ্রান্স আপনার সঙ্গে কাজ করার জন্য আগ্রহী।

শেয়ার করুন:-
শেয়ার