ক্যাটাগরি: পুঁজিবাজার

রেগুলেটরি কমপ্লায়েন্সের ওপর জোর বিএসইসি চেয়ারম্যানের

পুঁজিবাজারের রেগুলেটরি কমপ্লায়েন্সের ওপর বিশেষ গুরুত্ব দিয়েছেন সদ্য নিয়োগ পাওয়া বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদ। মঙ্গলবার (২০ আগস্ট) কমিশন ভবনে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ডিবিএ) প্রতিনিধি দলের বৈঠকে তিনি পুঁজিবাজারের সুশাসন নিয়ে আলোচনা করেন।

সভায় ঢাকা স্টক এক্সচেঞ্জের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক সাত্তিক আহমেদ শাহ এর নেতৃত্বে ডিএসই প্রতিনিধি দল এবং ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের প্রেসিডেন্ট সাইফুল ইসলামের নেতৃত্বে ডিবিএ প্রতিনিধি দল অংশগ্রহণ করেন।

এ সময় বিএসইসি কমিশনার মোহসীন চৌধুরী ও ড. এটিএম তারিকুজ্জামান উপস্থিত ছিলেন।

সভায় প্রাতিষ্ঠানিক সুশাসন নিশ্চিতের লক্ষ্যে পুঁজিবাজারের সার্বিক বিষয়গুলো নিয়ে আলোচনা হয়। এসময় বিএসইসি চেয়ারম্যান সকলের মতামত শোনেন এবং পুঁজিবাজারের রেগুলেটরি কমপ্লায়েন্সের উপর জোর দেন।

এছাড়াও তিনি সংশ্লিষ্ট সিকিউরিটিজ আইন ও বিধি বিধান পরিপালন নিশ্চিত করে পুঁজিবাজারে প্রাতিষ্ঠানিক সুশাসনসহ স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণের জন্য বাজার সংশ্লিষ্টদের একসাথে কাজ করার বিষয়ে গুরুত্বারোপ করেন। পাশাপাশি পুঁজিবাজারের উন্নয়ন, অগ্রগতি ও সংস্কারের ক্ষেত্রে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি সব ধরণের প্রচেষ্টা ও উদ্যোগ নিবে বলে বাজারসংশ্লিষ্টদের আশ্বস্ত করেন তিনি।
পুঁজিবাজারের উন্নয়নে তিনি ডিএসই এবং ডিবিএসহ গুরুত্বপূর্ণ অংশীজনদের সার্বিক সহযোগিতা কামনা করেন।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার