নবাবগঞ্জ উপজেলায় কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১১-১৯ ১৭:৫১:১৫

করোনার ভাইরাস নামক মহামারীতে যখন সারাবিশ্বে অর্থনীতিক মন্দা দেখা দিয়েছে। ঠিক তখন কৃষক ও কৃষিকে বাঁচিয়ে রাখতে কৃষকদের সহায়তা দিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ ঢাকার নবাবগঞ্জ উপজেলার ১৪টি ইউনিয়নের ১ হাজার ১৬৫ জন কৃষককে প্রণোদনা হিসেবে ধান, গম, ভুট্টার বীজ প্রদান করা হয়েছে। এছাড়া পুনর্বাসন হিসেবে ৩ হাজার ৪০০ কৃষককে মুসুর ডাল, খেসারি ডাল, সরিষা, মরিচ, টমেটো ও চীনা বাদামের বীজ প্রদান করা হয়।

আজ বৃহস্পতিবার (১৯ নভেম্বর) ১২টার দিকে ঢাকার নবাবগঞ্জ উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ দপ্তরের আয়োজনে উপজেলা সভাকক্ষে সরকারিভাবে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে এসব বীজ বিতরণ করা হয়। এসময় বক্তারা প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা, ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমানকে ধন্যবাদ জানিয়ে বলেন, আজ আমাদের সংসদ সদস্য সালমান এফ রহমানের পক্ষ থেকে সরকারের এই বীজ বিনামূল্যে প্রদান করা হচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ.এম সালাউদ্দিন। প্রধান অতিথি ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি নবাবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. নাসির উদ্দিন আহমেদ ঝিলু। উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ নাহিদুজ্জামানের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন কৃষিবিদ আসমা জাহান, উপজেলা ভাইস চেয়ারম্যান ইয়াসমিন আক্তার, উপজেলা কৃষকলীগ সভাপতি জাহিদ হায়দার উজ্জল, আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামান তুহিন, কৃষক নেতা মিজানুর রহমান শিলু, আক্তার হোসেন প্রমুখ।

অর্থসংবাদ/এসএ/১৭:৫০/১১.১৯.২০২০

 

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।