ক্যাটাগরি: বীমা

বিমাখাতের সমস্যা নিরসনে একযোগে কাজ করবে আইডিআরএ-বিআইএ

বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারের সঙ্গে সামনের দিনগুলোতে সম্ভাবনাময় বিমা খাতের সমস্যাসমূহ নিরসনের জন্য একযোগে কাজ করবে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) ও বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন (বিআইএ)।

মঙ্গলবার (২০ আগস্ট) বিমা সেক্টরের চলমান অবস্থা নিয়ে আইডিআরএ চেয়ারম্যান ও সদস্যবৃন্দের সঙ্গে বিআইএ নির্বাহী কমিটির সদস্যবৃন্দের এক মতবিনিময় সভায় দুই প্রতিষ্ঠান একযোগে কাজ করবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়। বিআইএ’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি একটি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির কতিপয় মাঠ কর্মী আইডিআরএর অফিসের সামনে অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে সরকারী অফিসের স্বাভাবিক কর্মপরিবেশ বিনষ্ট ও বিমা খাতকে অস্থিতিশীল করার চেষ্টা চালাচ্ছে। যা আদৌ কাম্য নয়। বিআইএ এ ধরনের কর্মসূচি থেকে বিরত থাকার জন্য মাঠ কর্মীদেরকে আহ্বান জানায়। এ ক্ষেত্রে লক্ষ্যনীয় বিষয় উক্ত অবস্থান কর্মসূচিতে সকল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির নাম উল্লেখ করা হলেও শুধুমাত্র একটি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির পরিচয় পাওয়া যাচ্ছে। এতে প্রতীয়মান হয় যে, উদ্দেশ্য প্রণোদিত হয়ে সকল ইন্স্যুরেন্স কোম্পানির নাম ব্যবহার করায় বিআইএ তীব্র নিন্দা এবং ভবিষ্যতে এ ধরনের কর্মকান্ড থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্টদের আহ্বান জানাচ্ছে।

উল্লেখ্য, সকল বীমা কোম্পানী বীমা আইন ও দেশের প্রচলিত আইন/বিধি দ্বারা পরিচালিত হয়। কেউ আইনের দ্বারা বিক্ষুদ্ধ হলে আইনেই তার প্রতিকার পাওয়ার ব্যবস্থা রয়েছে। এ প্রসঙ্গে লক্ষ্য করা যাচ্ছে যে, আইডিআরএর চেয়ারম্যানের বিরুদ্ধে উক্ত কর্মসূচিতে নানারূপ অশোভন কটুক্তি সম্বলিত প্লাকার্ড প্রদর্শন এবং অশ্রাব্য ও অশ্লীল স্লোগান প্রদান করা হয়েছে যা বিআইএর দৃষ্টিগোচর হয়েছে যা আদৌ গ্রহনযোগ্য নয়।

এতে আরও বলা হয়, বিআইএ দৃঢ়ভাবে বিশ্বাস করে যে, আইডিআরএর চেয়ারম্যান একজন সৎ, দক্ষ এবং অভিজ্ঞ কর্মকর্তা। আইডিআরএর চেয়ারম্যানের অভিজ্ঞতা ও দক্ষতা বীমা সেক্টরের উন্নয়নের জন্য অত্যন্ত প্রয়োজন।

সভার শুরুতে বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদদের আত্মার মাগফেরাত ও আহতদের দ্রুত আরোগ্য কামনা করা হয়।

মতবিনিময় সভায় নাসির উদ্দিন আহমেদ (পাভেল), প্রথম ভাইস-প্রেসিডেন্ট, বিআইএ, এ কে এম মনিরুল হক, ভাইস-প্রেসিডেন্ট, বিআইএ ও নির্বাহী কমিটির সদস্য আবদুল্লাহ আল মাহমুদ মাহিন, হোসেন আখতার, বি এম ইউসুফ আলী, মিজ ফারজানা চৌধুরী, মো. জালালুল আজিম, মো. ইমাম শাহীন, কাজিম উদ্দিন এবং মো. গোলাম কিবরিয়া উপস্থিত ছিলেন।

এসএম

শেয়ার করুন:-
শেয়ার