ক্যাটাগরি: জাতীয়

পদত্যাগ করেছেন এনসিটিবি চেয়ারম্যান

অবশেষে পদত্যাগ করেছেন জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) চুক্তিভিত্তিক নিয়োগে থাকা চেয়ারম্যান অধ্যাপক ড. ফরহাদুল ইসলাম। সম্পর্কে তিনি জাতীয় ক্রিকেট দলের সাবেক ক্যাপ্টেন ও নড়াইলের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার চাচা। তিনি ২২ দিন আগে দ্বিতীয় মেয়াদে এক বছরের চুক্তিভিত্তিক নিয়োগ পান।

সোমবার (১৯ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ে তিনি পদত্যাগপত্র দেন। নতুন চেয়ারম্যান নিয়োগ না দেওয়া পর্যন্ত ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন এনসিটিবির কারিকুলাম সদস্য রবিউল কবির চৌধুরী।

তিনি দ্বিতীয় মেয়াদে গত গত ২৮ জুলাই তাকে পুনরায় এক বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেয় সরকার। দ্বিতীয় মেয়াদে নিয়োগের ২২ দিন পরই পদত্যাগ করলেন তিনি।

সোমবার (১৯ আগস্ট) সকালে তিনি পদত্যাগপত্র শিক্ষা সচিব বরাবর জমা দেন। পদত্যাগে তিনি ব্যক্তিগত কারণ দেখিয়েছেন।

এদিকে তার পদত্যাগের ফলে এনসিটিবির ভারপ্রাপ্ত চেয়ারম্যান করা হয়েছে বোর্ডের সদস্য (শিক্ষাক্রম) রবিউল কবির চৌধুরীকে। জানতে চাইলে রবিউল কবির চৌধুরী বলেন, এদিন সকালে অধ্যাপক ফরহাদুল ইসলাম পদত্যাগ করেছেন। এরপর আমাকে এনসিটিবির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়েছে।

এনসিটিবি সূত্র বলছে, অধ্যাপক ফরহাদুল ইসলাম স্বেচ্ছায় পদত্যাগে রাজি ছিলেন না। তবে ঊর্ধ্বতন মহল থেকে তাকে পদত্যাগ করতে বলা হয়। সেজন্য সোমবার সকালে তিনি পদত্যাগ করেছেন।

শেয়ার করুন:-
শেয়ার