ক্যাটাগরি: অর্থনীতি

সাবেক মন্ত্রী দীপু মনিসহ ১৩ জনের ব্যাংক হিসাব জব্দ

ডিবি পুলিশের হাতে গ্রেপ্তার হওয়া সাবেক সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি, সাবেক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকসহ ১৩ জনের ব্যাংক হিসাব জব্দ করার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

আজ সোমবার (১৯ আগস্ট) আর্থিক গোয়েন্দা সংস্থাটি দেশের সব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানকে চিঠি দিয়ে এই নির্দেশনা জানিয়ে দিয়েছে।

যাদের ব্যাংক হিসাব জব্দের নির্দেশ দেওয়া হয়েছে তাদের মধ্যে আরও রয়েছেন ডা. দীপু মনির স্বামী তৌফিক নাওয়াজ ও বড় ভাই ড. জে আর ওয়াদুদ টিপু, ডা. তাইমুর নাওয়াজ, জাহিদ মালেকের মেয়ে সিন্থিয়া মালেক, ছেলে রাহাত মালেক, ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত সিকদার ও তার স্ত্রী মাহমুদা আলী সিকদার, ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টারের (এনটিএমসি) সাবেক মহাপরিচালক মেজর জেনারেল জিয়াউল আহসান ও তার স্ত্রী নুসরাত জাহান, বাগেরহাট-১ আসনের সাবেক সাংসদ শেখ হেলাল উদ্দিন ও তার ছেলে বাগেরহাট-২ আসনের সাবেক সাংসদ শেখ সারহান নাসের তন্ময়।

একইসঙ্গে তাদের মালিকানাধীন ব্যবসাপ্রতিষ্ঠানের ব্যাংক হিসাবের লেনদেনও স্থগিত করার নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে, রাজধানীর বারিধারা এলাকা থেকে আজ সন্ধ্যা ৭টার দিকে দীপু মনিকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের একটি দল।

২০০৮ সালের ২৯ ডিসেম্বর আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের হয়ে জয়লাভের পর ২০০৯ সালের ৬ জানুয়ারি তিনি বাংলাদেশের প্রথম নারী পররাষ্ট্রমন্ত্রী হিসেবে নিযুক্ত হন।

এরপরের দুই মেয়াদের প্রথম মেয়াদে শিক্ষামন্ত্রীর দায়িত্ব পালন করেন দীপু মনি। দ্বিতীয় মেয়াদে চলতি বছর তিনি দায়িত্ব পান সমাজকল্যাণ মন্ত্রীর।

শেয়ার করুন:-
শেয়ার