ক্যাটাগরি: জাতীয়

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীসহ ৬ জনের ব্যাংক হিসাব তলব

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালসহ ৬ জনের ব্যাংক হিসাব তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার (১৯ আগস্ট) দুদক সূত্রে এ তথ্য জানা গেছে।

ব্যাংক হিসাব তলব করাদের বাকি পাঁচজন হলেন- উপসচিব ধনঞ্জয় দাস,গাজীপুরের পুলিশ কমিশনার মোল্লা নজরুল ইসলাম, শরীফ মাহমুদ অপু,হারুনুর রশিদ বিশ্বাস, মোল্লা ইব্রাহিম, স্বরাষ্ট্রমন্ত্রীর এপিএস মনির হোসেন।

দুদক সূত্র জানায়, পুলিশের বিভিন্ন কেনাকাটা ও বদলি এবং তদবির বাণিজ্য নিয়ন্ত্রণ করতো এই সিন্ডিকেট।

জানা গেছে, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীসহ ৬ জনের ব্যাংক হিসাব ও ব্যবসাপ্রতিষ্ঠানের নামে থাকা ব্যাংক হিসাবের তথ্যও তলব করা হয়েছে। ফলে তাদের সব ব্যাংক হিসাবের তথ্যই চেয়ে পাঠিয়েছে দুদক।

এর আগে, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালসহ তার সহযোগী এই পাঁচজনের বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার (১৫ আগস্ট) কমিশন এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা মো. আকতারুল ইসলাম।

স্বরাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে এই সিন্ডিকেটের মাধ্যমে নিয়োগ, পদায়ন ও বদলি বাণিজ্যের অভিযোগ এনেছে দুদক।

এর আগে, গত (১৩ আগস্ট) সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও তার স্ত্রী-সন্তানদের ব্যক্তিগত এবং তাদের মালিকানাধীন সব ব্যবসা প্রতিষ্ঠানের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করার নির্দেশ দেয় বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (ফিন্যান্সিয়াল)।

শেয়ার করুন:-
শেয়ার