হোয়াটসঅ্যাপে আসছে ইনস্টাগ্রামের মতো ফিচার

বর্তমানে মেটা মালিকানাধীন জনপ্রিয় মেসজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন বিশ্বের কয়েকশ কোটি মানুষ। যার ফলে ব্যবহারকারীদের অভিজ্ঞতা ভালো করতে একের পর এক নতুন ফিচার যুক্ত করছে প্ল্যাটফর্মটি।

এবার হোয়াটসঅ্যাপে একটি নতুন কাস্টমাইজেবল চ্যাট থিম ফিচার যুক্ত করার প্রস্তুতি নিচ্ছে মেটা। যা শীঘ্রী অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ভার্সনে চলে আসবে।

হোয়াটসঅ্যাপ এখন ব্যক্তিগত চ্যাটে ওয়ালপেপার ব্যবহারের সুযোগ দেয়। তবে ইনস্টাগ্রাম এবং মেসেঞ্জারের মতো অন্যান্য মেটা অ্যাপে টেক্সট বাবল পরিবর্তন করার সুবিধা আছে। এই সুবিধা এখনও হোয়াটসঅ্যাপেও মিলবে।

এছাড়া ভবিষ্যতে ব্যবহারকারীরা নির্দিষ্ট চ্যাট বাবল আর ওয়ালপেপারের জন্য নতুন রং বেছে নিতে পারবেন বলে রিপোর্টে জানানো হয়েছে। এই ফিচারের মাধ্যমে, হোয়াটসঅ্যাপ আসলে তাদের ব্যবহারকারীদের চ্যাট ইন্টারফেসের উপর আরও নিয়ন্ত্রণ প্রদান করে মেসেজিং অভিজ্ঞতা উন্নত করার লক্ষ্য নিয়েছে।

যাতে তারা চ্যাট বাবলের জন্য পছন্দসই রঙ বেছে করতে পারে। যদিও ফিচারটি এখনও হোয়াটসঅ্যাপের আইওএস ও অ্যান্ড্রয়েড ভার্সনের বিটা পর্যায়ে রয়েছে। আশা করা যায়, কিছুমাস পরে এটি স্টেবল ভার্সনে চলে আসবে এবং তখন সবাই ফিচারটি ব্যবহার করতে পারবে।

হোয়াটসঅ্যাপের নতুন ফিচার ট্র্যাকিং ওয়েবসাইট ওয়েবেটা ইনফো এক প্রতিবেদনে জানিয়েছে, নতুন এই ফিচারের লক্ষ্য ভিজ্যুয়াল ইন্টারফেসের উপর আরও নিয়ন্ত্রণ প্রদান করা এবং ব্যবহারকারীদের চ্যাটের জন্য পছন্দসই কালার চয়ন করার অনুমতি দিয়ে মেসেজিং অভিজ্ঞতা বাড়ানো।

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা পছন্দের চ্যাট বেছে নিতে পারবেন। ইতোমধ্যেই এই ফিচারটি হোয়াটসঅ্যাপের আইওএস বিটা ও অ্যান্ড্রয়েড বিটা তে দেখা গেছে।

ওয়েবেটা ইনফোর শেয়ার করা স্ক্রিনশটে দেখা গেছে, হোয়াটসঅ্যাপ একটি নতুন সেকশন টেস্ট করছে যেখানে ব্যবহারকারীরা তাদের প্রিয় চ্যাট থিম বেছে নিতে পারবেন। ফিচারটি এখনও ডেভেলপমেন্ট পর্যায়ে রয়েছে, তাই চ্যাট থিম প্রিভিউ এখনও পাওয়া যায়নি। তবে রিপোর্টে বলা হয়েছে যে শুরুতে কমপক্ষে ১০টি চ্যাট থিম থাকতে পারে।

শেয়ার করুন:-
শেয়ার