বাংলাদেশে কারখানা স্থাপন করবে জার্মান প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১১-১৯ ১২:৫০:৩৮, আপডেট: ২০২০-১১-১৯ ১২:৫১:০৮

আদমজী ইপিজেডে কারখানা করবে শতভাগ জার্মান মালিকানাধীন পোশাক খাতের প্রতিষ্ঠান ইউনাইটেড ব্রাইডাল ফ্যাক্টরি (ইউবিএফ) লিমিটেড। এজন্য আদমজী ইপিজেডে জমি লিজ নেবে প্রতিষ্ঠানটি। বেপজার সঙ্গে এ সংক্রান্ত চুক্তি করেছে ইউবিএফ ব্রাইডাল।

আজ (১৮ নভেম্বর) জার্মান সময় বেলা ১১টায় বার্লিনস্থ বাংলাদেশ দূতাবাসে আয়োজিত অনুষ্ঠানে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

ব্রাইডাল লিমিটেড এই আদমজী ইপিজেডে গার্মেন্ট কারখানা স্থাপন করবে। আদমজী ইপিজেডে গার্মেন্ট কারখানা স্থাপনের জন্য এম/এস ইউবিএফ ব্রাইডাল লিমিটেড নামে একটি শতভাগ জার্মান মালিকানাধীন কোম্পানিকে অনুমতি দিয়েছে বাংলাদেশ রফতানি প্রক্রিয়াকরণ অঞ্চল কর্তৃপক্ষ (বেপজা)। এ লক্ষ্যে গতকাল বেপজা ও ইউনাইটেড ব্রাইডাল ফ্যাক্টরির মধ্যে জমি লিজ-সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বার্লিনে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের আয়োজন করা হয়। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বাংলাদেশ দূতাবাসের পক্ষে উপস্থিত ছিলেন রাষ্ট্রদূত মো. মোশারফ হোসেন, ইউনাইটেড ব্রাইডালের পক্ষে ছিলেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান বার্তোসজ ভোডস্কি এবং এমডি অ্যাড্রিয়ান গাজাক বাংলাদেশ দূতাবাসে উপস্থিত ছিলেন। বাংলাদেশ থেকে অনলাইনে অনুষ্ঠানটিতে যোগ দেন মো. মাহমুদুল হোসেন খান (মেম্বার ইনভেস্টমেস্ট প্রমোশন) ও এমডি তানভীর হোসেন (জিএম, বেপজা)।

 

অর্থসংবাদ/এসএ/২৪:৫০/১১.১৯.২০২০

 

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।