ক্যাটাগরি: খেলাধুলা

বিসিবি সভাপতি হতে পারেন ফারুক

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতির পদ থেকে যেকোনো সময় সরে দাঁড়াতে পারেন নাজমুল হাসান। তাঁর পদত্যাগের পর সম্ভাব্য বোর্ড সভাপতি হিসেবে যাঁদের নাম শোনা যাচ্ছে, তাঁদের মধ্যে বেশ ভালোভাবেই এগিয়ে আছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও সাবেক প্রধান নির্বাচক ফারুক আহমেদ।

ইতোমধ্যেই তার সঙ্গে আলোচনা করেছেন অন্তর্বর্তীকালীন সরকারের ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। বিদেশ থেকে ফেরার পর গতকাল রাতে তার সঙ্গে এই বৈঠক হয়। বিসিবি সভাপতি হওয়ার ব্যাপারে অগ্রগতি স্বীকার করেছেন ফারুক আহমেদও।

কিন্তু কোন প্রক্রিয়ায় তাকে সভাপতি করা হবে, এটি এখনও চূড়ান্ত হয়নি। এমনিতে সাবেক অধিনায়ক হিসেবে বিসিবির কাউন্সিলর তিনি। তবে আপাতত তাকে এনএসসি থেকে বোর্ডের পরিচালক করা হতে পারে। এরপর দেওয়া হবে সভাপতির দায়িত্ব।

বর্তমান বোর্ডে এনএসসি থেকে দুজন কাউন্সিলর রয়েছেন। তারা হলেন- জালাল ইউনুস ও আহমেদ সাজ্জাদুল আলম ববি। তাদেরকে সরে যেতে হতে পারে। এ জায়গায় ফারুকের সঙ্গী হতে পারেন নাজমুল আবেদীন ফাহিম।

রোববার সচিবালয়ে বিসিবির পুনর্গঠন নিয়ে কথা বলেন ক্রীড়া উপদেষ্টা। তিনি বলেন, আমরা বলেছি আমরা সংস্কার করব সিষ্টেমের, ব্যক্তির না। সিষ্টেমকে যারা খারাপ করেছে তাদের ব্যাপারে বদল আসবে এটা সুনিশ্চিত। তবে বোর্ডের ব্যাপারে যেটা হলো গঠনতন্ত্র আছে যারা দায়িত্বে আসবে বা পাবে তাদেরকে গঠনতন্ত্র আরও গণতান্ত্রিক করে গড়ে তুলতে হবে।

শেয়ার করুন:-
শেয়ার