ক্যাটাগরি: খেলাধুলা

ফাইনালে জেতা হলো না বাংলাদেশের

অস্ট্রেলিয়া সফরে বাংলাদেশ এইচপি দলের শেষটা হলো হারে। আজ টপ এন্ড টি–টোয়েন্টি সিরিজের ফাইনালে অ্যাডিলেড স্ট্রাইকার্সের কাছে ৩২ রানে হেরেছে আকবর আলীর দল। প্রথমে ব্যাট করে স্ট্রাইকার্স তোলে ৭ উইকেটে ১৬৯ রান। তাড়া করতে নেমে ১৯.৫ ওভারে ১৩৭ রানে থেমে যায় বাংলাদেশ এইচপির ইনিংস।

রান তাড়ায় তানজিদ হাসান ও জিশান আলমের উদ্বোধনী জুটি ভালো শুরুই এনে দিয়েছিল। ১৮ রান করে জিশান আউট হওয়ার সময় এইচপির রান ছিল ৪.৫ ওভারে ৩২ রান। দুই ওভার পর তিনে নামা পারভেজ হোসেন আউট হলেও ১০ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ছিল আশাজাগানিয়া।

শেষ ১০ ওভারে দরকার ছিল ১০১ রান, হাতে ছিল ৮ উইকেট। কিন্তু ১১তম ওভারে তানজিদ হাসান ২৯ বলে ৩৫ রান করে আউট হতেই ভেঙে পড়ে এইচপির ব্যাটিং লাইন–আপ। একই ওভারে শূন্য রানে ফেরেন অধিনায়ক আকবর। উইকেটে এসে টিকতে পারেননি আফিফ হোসেন, শামীম হোসেন আর আবু হায়দারও। মাত্র ২০ বলের মধ্যে ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় এইচপি দল। শেষ ৩৬ বলে ৭৬ রানের লক্ষ্য আর টেল–এন্ডাররা ছুঁতে পারেননি।

এর আগে টসে জিতে ব্যাট করা অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে সর্বোচ্চ ৫৩ রানের ইনিংস খেলেন টম ও’কনেল। রায়ান কিং ৩৫ এবং অধিনায়ক লিয়াম স্কট ৩০ রানের ইনিংস খেলেন। বাংলাদেশ এইচপির পক্ষে দুটি উইকেট নেন রিপন মণ্ডল। রাকিবুল হাসান, মাহফুজুর রহমান ও আফিফ নেন ১টি করে উইকেট।

ডারউইনে অ্যাডিলেডের বিপক্ষে ফাইনালে নামার কয়েক ঘণ্টা আগে নয় দলের টপ এন্ড টি–টোয়েন্টির সেমিফাইনালে খেলে বাংলাদেশ এইচপি। সেখানে নর্দার্ন টেরিটরিকে ২১ রানে হারান আকবররা।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার