সমন্বিত সাত ব্যাংকের নিয়োগ পরীক্ষা ৫ ডিসেম্বর

সমন্বিত সাত ব্যাংকের নিয়োগ পরীক্ষা ৫ ডিসেম্বর

করোনাভাইরাসের সংক্রমণ কিছুটা কমে আসায় কঠোর স্বাস্থ্যবিধি মেনে বাংলাদেশ ব্যাংকের অধীন ব্যাংকার্স সিলেকশন কমিটি (বিএসসি) সরকারি ব্যাংকের বিভিন্ন পদের পরীক্ষা নেয়া শুরু করেছে।আর আগামী ৫ ডিসেম্বর সমন্বিত সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের নিয়োগ পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে ব্যাংকার্স সিলেকশন কমিটি।


তবে চলতি মাসে করোনাভাইরাস সংক্রমন ও মৃত্যুর সংখ্যা বাড়তে থাকায় কী সিদ্ধান্ত নেবেন বুঝতে পারছেন না। তবে আজ অথবা আগামী সপ্তাহের শুরুতেই এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দেয়া হবে বলে জানা গেছে।তবে বিএসসির নীতি নির্ধারকরা জানিয়েছেন, পরীক্ষাটির তারিখ আগামী ৫ ডিসেম্বর চূড়ান্ত করা হয়ে গেছে।


ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্য সচিব আরিফ হোসেন খান আজ বৃহস্পতিবার সকালে বলেন, ‘সাত ব্যাংকের সিনিয়র অফিসার পরীক্ষার তারিখ ৫ ডিসেম্বর চূড়ান্ত করা হয়েছে। শিগগিরই এটি পরীক্ষার্থীদের আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেয়া হবে। কিন্তু করোনা পরিস্থিতিও আমাদের সংশয়ে ফেলে দিয়েছে। এ বিষয়ে আজ-কালের মধ্যেই আমরা চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দেব।’


উল্লেখ, ৫ ডিসেম্বর অনুষ্ঠেয় এই পরীক্ষায় ৬৫টি থেকে ৬৭টি কেন্দ্র থাকতে পারে। আগে একটি বেঞ্চে চার জন পর্যন্ত বসলেও এবার তা থাকছে না। একটি বেঞ্চে এক থেকে দু’জনকে বসানো হতে পারে। পাশাপাশি মানতে হবে কঠোর স্বাস্থ্যবিধি। প্রায় এক লাখ ৪০ হাজার পরীক্ষার্থী এতে অংশ নেবে। সেভাবেই এ পরীক্ষা আয়োজনের প্রস্তুতি নেয়া হচ্ছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।


অর্থসংবাদ/এ এইচ আর ১১: ৫৩ / ১১: ১৯: ২০২০

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি