ক্যাটাগরি: সারাদেশ

শেখ হাসিনা-শামীম ওসমানকে আসামি করে মামলা

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় নারায়ণগঞ্জে আবুল হাসান স্বজন নামে (২৫) এক যুবককে হত্যার ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য শামীম ওসমানসহ ৪৮ জনের নামে মামলা হয়েছে। সেইসঙ্গে আরও ২০০ জনকে এ মামলার অজ্ঞাত আসামি করা হয়েছে।

শনিবার (১৭ আগস্ট) সদর মডেল থানায় বাদী হয়ে মামলাটি করেন নিহত আবুল হাসানের ভাই আবুল বাশার অনিক। নিহত আবুল হাসান স্বজন বেসরকারি একটি প্রতিষ্ঠানে মার্কেটিং বিভাগে কাজ করতেন বলে জানা গেছে।

মামলায় অন্য আসামিদের মধ্যে রয়েছেন- শামীম ওসমানের ভাই নারায়ণগঞ্জ-৫ আসনের সাবেক সংসদ সদস্য ও বিকেএমইএ সভাপতি সেলিম ওসমান, শামীম ওসমানের ছেলে অয়ন ওসমান, ভাতিজা আজমেরী ওসমান, শ্যালক বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক তানভীর আহমেদ টিটু, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর ছোট ভাই ও মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক আহাম্মদ আলী রেজা উজ্জ্বল৷

রাতে হত্যা মামলার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস সাত্তার।

মামলার বিবরণে জানা যায়, ৫ আগস্ট দুপুরে শহরের চাষাঢ়ায় আন্দোলনকারীদের সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনী এবং ছাত্রলীগ ও যুবলীগের মধ্যে দফায় দফায় সংঘর্ষ চলছিল। এ সময় বন্দর উপজেলার কুশিয়ারা এলাকার বাসিন্দা আবুল হাসান স্বজন ও তার ভাই আবুল বাশার অনিক চাষাঢ়ায় ল্যাব এইড ডায়াগনস্টিক সেন্টারের গলির ভেতরে গিয়ে আশ্রয় নেন। এক পর্যায়ে আবুল হাসান স্বজন সেখানে গুলিবিদ্ধ হন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৬ আগস্ট স্বজনের মৃত্যু হয়।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার