ক্যাটাগরি: স্বাস্থ্য

৯০ দিনের মধ্যে স্বাস্থ্য খাতে দৃশ্যমান পরিবর্তন: আহমেদুল কবীর

আজ থেকে আগামী ৯০ দিনের মধ্যে স্বাস্থ্যখাতে দৃশ্যমান পরিবর্তন সম্ভব বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবীর।

শনিবার (১৭ আগস্ট) বিকেলে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও স্বাস্থ্য অধিদপ্তরের যৌথ সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

অধ্যাপক ডা. আহমেদুল কবীর বলেন, যখন কোনোকিছু চাপিয়ে না দিয়ে আপনার মতামতকে প্রাধান্য হবে তখনই পরিবর্তন সম্ভব। গত চার বছর আমরা বলেছি, আমাদের ন্যাশনাল হেলথ ইন্স্যুরেন্স, ন্যাশলান হেলথ অথরিটি, ও ইন্ডিপেন্ডেন্ট কমিশন করতে হবে। স্ট্র্যাটেজিক কেনাকাটা করতে হবে, যন্ত্রপাতি না কিনে সার্ভিস কিনতে হবে। সেগুলো হয়নি।

তিনি বলেন, এখন আমরা মনে করি স্বাস্থ্যখাতে কাজ করার উপযুক্ত সুযোগ এসেছে। আমরা একটা কথা বলতে চাই যে জায়গায় আছেন সঠিকভাবে কাজ করুন। এর আগে সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ বলেন, আমাদের স্বাস্থ্যখাতকে ঢেলে সাজানো দরকার। সব ধরনের অনিয়ম ও অনৈতিকতা বন্ধ করতে পারলে ৯০ দিনের মধ্যে জনমুখী স্বাস্থ্যখাত উপহার দেওয়া যাবে বলে আমাদের জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তর। এটির কাউন্ট-ডাউন আজ থেকেই শুরু হচ্ছে। তার কথার সঙ্গে ঐক্যমত জানান অতিরিক্ত মহাপরিচালক।

শেয়ার করুন:-
শেয়ার