শেকৃবির নতুন ট্রেজারার অধ্যাপক ড. নজরুল ইসলাম

শেকৃবির নতুন ট্রেজারার অধ্যাপক ড. নজরুল ইসলাম
শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার হিসেবে নিয়োগ পেয়েছেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নজরুল ইসলাম। তিনি এ বিশ্ববিদ্যালয়ের উদ্যানতত্ত্ব বিভাগের অধ্যাপক।

বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ বিশ্ববিদ্যালয় আইন, ২০০১ এর ১৩(১) ধারা মোতাবেক আগামী চার বছরের জন্য অধ্যাপক ড. নজরুল ইসলামকে ১৮ নভেম্বর থেকে পরবর্তী ৪ বছরের জন্য নিয়োগ দিয়েছেন। যোগদানের দিন থেকে তার এ নিয়োগ কার্যকর হবে।

বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ বিশ্ববিদ্যালয় আইন, ২০০১ এর ১৩ (১) ধারা মোতাবেক আগামী চার বছরের জন্য অধ্যাপক ড. মো. নজরুল ইসলামকে ১৮ নভেম্বর ২০২০ তারিখ থেকে পরবর্তী ৪ বছরের জন্য নিয়োগ দিয়েছেন। যোগদানের দিন থেকে তার এ নিয়োগ কার্যকর হবে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, নিয়মিত চাকরির বয়সপূর্তিতে মূল পদে প্রত্যাবর্তন করে অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা শেষে উক্ত মেয়াদের অবশিষ্ট অংশ পূর্ণ করবেন। ট্রেজারার পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতা পাবেন এবং বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে যে কোনও সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম রংপুর জেলার কাউনিয়া উপজেলার সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ছাত্র জীবন থেকে রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। তিনি জাতির জনক বঙ্গবন্ধু একজন আদর্শ সৈনিক। প্রতিটি স্তরে তিনি অনন্য মেধা ও প্রতিভার স্বাক্ষর রাখেন। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় হতে স্নাতক ডিগ্রী লাভ করেন তিনি। নরওয়েজিয়ান ইউনির্ভাসিটি অব লাইফ সাইন্স, নরওয়ে থেকে স্নাতকোত্তর, পিএইচ.ডি এবং পোস্ট ডক্টরেট অজর্ন করেন।

অর্থসংবাদ/এ এইচ আর ১০: ৪৫/ ১১: ১৯: ২০২০

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি