ক্যাটাগরি: রাজনীতি

মোবাইল চেক করার বিরুদ্ধে বৈষম্যবিরোধী ছাত্র নেতারা

ছাত্রলীগ ফোন (মোবাইল) চেক করলেও প্রাইভেসি লঙ্ঘন, আপনারা করলেও প্রাইভেসি লঙ্ঘন বলে মন্তব্য করেছেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ। বৃহস্পতিবার (১৫ আগস্ট) হাসনাত আবদুল্লাহ তার এক ফেসবুক পোস্টের মাধ্যমে এ মন্তব্য করেন।

তিনি বলেন, ছাত্রলীগ ফোন চেক করলেও প্রাইভেসি লঙ্ঘন, আপনারা আজকে যেটা করলেন সেটাও প্রাইভেসি লঙ্ঘন। প্রাইভেসি লঙ্ঘন যেই করবে তার বিরুদ্ধে আমাদের অবস্থান থাকবে।

তিনি তার আরেক পোস্টে বলেন, যারা মত প্রকাশ করতে চায় তাদের নিরাপত্তার তুলনায় যারা দ্বিমত প্রকাশ করতে চায় তাদের নিরাপত্তা বেশি জরুরি।

একই পোস্টে তিনি গণমাধ্যমের ওপর হস্তক্ষেপের তীব্র নিন্দা জানান।

এছাড়া আরেক সমন্বয়ক রিফাত ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আজকের ‘সর্বাত্মক অবস্থান’ কর্মসূচিতে বিভিন্ন জায়গায় মানুষের ফোন চেক করে হেনস্তা করার অভিযোগ পাওয়া গেছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন স্পষ্ট করে বলতে চায়, মানুষের প্রাইভেসি বিনষ্ট হয় এমন কোনোকিছুই আমরা সমর্থন করি না।

‘এমন কাজ পুরোনো বৈষম্যের দৃষ্টান্তকেই আবার নতুনভাবে ডেকে আনছে। তাই ফোন চেকসহ নাগরিকের ব্যক্তিজীবনের স্বাভাবিক যাত্রা বিনষ্ট হয় এমন কিছুই করবেন না।’

রিফাত আরও লিখেছেন, বৈষম্যহীন বাংলাদেশ গঠনের পথে ‘মানুষের ব্যক্তিগত জীবনের স্বাধীনতা’ নিশ্চিত করা অন্যতম গুরুত্বপূর্ণ একটি ধাপ। তাই সকলকে আহ্বান করা যাচ্ছে, সারাদেশে ষড়যন্ত্রকারীদের রুখে দিতে শান্তিপূর্ণ অবস্থান নিন এবং স্বাভাবিক জনজীবন যাতে আরও সুন্দর ও সুশৃঙ্খল হয় তা নিশ্চিতে রাজপথে থাকুন।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার