ইন্ডাস্ট্রিয়াল ফাইভজি অ্যাপ্লিকেশনে ব্যবহারে জোর দিচ্ছে হুয়াওয়ে

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১১-১৯ ১০:১১:৫২

চীনের সাংহাইয়ে সফলভাবে অনুষ্ঠিত হয়েছে ১১তম বৈশ্বিক মোবাইল ব্রডব্যান্ড ফোরাম। ফাইভজির সম্ভাবনা এবং নিজেদের ভাবনা পরিকল্পনা তুলে ধরার পাশাপাশি ইন্টেলিজেন্ট বিশ্ব তৈরিতে প্রযুক্তিখাতে উদ্ভাবন কীভাবে সহায়তা করতে পারে তা নিয়ে আলোচনা হয়।

বৈশ্বিক ক্যারিয়ার, ইন্ডাস্ট্রি চেইন পার্টনার, শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ ও গবেষণা প্রতিষ্ঠানের প্রতিনিধিদের নিয়ে এ ফোরামের আয়ােজন করে হুয়াওয়ে।।

আয়োজনের প্রথম দিন ‘ম্যাক্সিমাইজিং ওয়্যারলেস নেটওয়ার্ক ভ্যালু ফর আ গোল্ডেন ডেকেড অব ফাইভজি’ শীর্ষক মূল বক্তব্য প্রদান করেন হুয়াওয়ের নির্বাহী পরিচালক এবং ক্যারিয়ার বিজনেস গ্রুপের প্রেসিডেন্ট রায়ান ডিং।

রায়ান ডিং বলেন, আগামী দশক বিশ্বজুড়েই ফাইভজির উন্নয়নে সোনালী যুগ হিসেবে বিবেচিত হবে এবং পুরো শিল্প খাতকেই ফাইভজির ওপর আস্থা রাখতে হবে এবং সর্বোত্তম ফাইভজি নেটওয়ার্ক তৈরি করতে হবে। পাশাপাশি সবার সুবিধার জন্য ফাইভজির উপযোগিতা নিয়ে কাজ করতে হবে। বিগত প্রজন্মের চেয়ে ফাইভজির বিকাশ এখন দ্রুতগতিতে হচ্ছে। সারাবিশ্বে বর্তমানে ১০০টির বেশি বাণিজ্যিক ফাইভজি সেবাদানকারী নেটওয়ার্ক অপারেটর আছে।

অর্থসংবাদ/এসএ/১০:০৮/১১.১৯.২০২০

 

 

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।