ক্যাটাগরি: খেলাধুলা

অস্ট্রেলিয়ায় বড় জয় বাংলাদেশের

অস্ট্রেলিয়ায় টপ এন্ড সিরিজে নিজেদের প্রথম ম্যাচটা দাপুটে জয়ের পর টানা দুই ম্যাচ হেরে কিছুটা ব্যাকফুটে ছিল বাংলাদেশ হাই পারফরম্যান্স ইউনিট (এইচপি)। নিজেদের চতুর্থ ম্যাচে জিসান-রিপনদের নৈপুণ্যে এসিটি কমেটসকে হারিয়ে আবারও জয়রথে ফিরেছে এইচপি দল।

নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৪ রানের বেশি করতে পারেনি এসিটি কমেটস। জবাবে ২০ বল হাতে রেখে ছয় উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ এইচপি।

আজ (বৃহস্পতিবার) টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিল এসিটি কমেটস। শুরুতেই দলকে সাফল্য এনে দেন রিপন মন্ডল। ৮ বলে ৮ রান করা ইসাম রহমানকে সাজঘরে ফিরিয়ে উদ্বোধনী জুটি ভাঙেন তিনি। দ্বিতীয় উইকেট জুটিতে কিছুটা হাল ধরার চেষ্টা চালায় এসিটি কমেটস। ৩৪ বলে আসে ৩৪ রান। এই জুটি ভাঙেন রাকিবুল হাসান। টাইলার ফন লুইনকে এলবিডব্লিউ করেন রাকিবুল।

দুই ওপেনারের বিদায়ের পর আর রানের চাকা সচল রাখতে পারেনি দলটি। শেষ দিকে উইকেটের মড়ক লাগে। ৮৮ থেকে ১০৮ রান, এই ২০ রানের মধ্যেই পাঁচটি উইকেট হারিয়ে ফেলে দলটি। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে সংগ্রহ করে মাত্র ১২৪ রান। ২৬ বলে দলের হয়ে সর্বোচ্চ ৩৬ রানের ইনিংস খেলেন মিকি ম্যাকনামারা।

বাংলাদেশ এইচপির পক্ষে রিপন শিকার করেন তিনটি উইকেট। চার ওভারে ১২টি ডট বল করে মাত্র ২৬ রান খরচ করেন। আবু হায়দার রনিও চার ওভারে ১২টি ডট ও ২৬ রান খরচায় নেন দুইটি উইকেট। একটি করে উইকেট নেন রাকিবুল ও রাব্বি।

হাতের নাগালে থাকা টার্গেট তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা পায় বিসিবি এইচপি। ৩১ বলে ৫১ রানের উদ্বোধনী জুটি গড়েন তানজিদ হাসান তামিম ও জিসান আলম। ১৫ বলে ১৮ রান করে আউট হয়ে যান তামিম। অন্যপ্রান্তে ঝড় তোলেন জিসান আলম। তার ঝোড়ো ব্যাটিংয়েই ১৩তম ওভারে শতরান পার করে বাংলাদেশ এইচপি। ৩৫ বলে ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করেন জিসান।

শেষ দিকে বাংলাদেশ এইচপির জয় নিশ্চিত করেন মাঠ ছাড়েন অধিনায়ক আকবর আলি ও শামীম পাটোয়ারী। ৬ উইকেট ও ২০ বল হাতে রেখে জয় পায় এইচপি দল।

শেয়ার করুন:-
শেয়ার