ক্যাটাগরি: পুঁজিবাজার

ফেডারেল ইনস্যুরেন্সের নগদ লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত ফেডারেল ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেডের ৩৬তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) হাইব্রিড সিস্টেমে অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৪ আগস্ট) কোম্পানির প্রধান কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে ২০২৩ সমাপ্ত অর্থবছরের বার্ষিক হিসাব এবং ১০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন দেয়া হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কোম্পানিটির চেয়ারম্যান এনামুল হক। সভা সঞ্চালন করেন সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও কোম্পানি সেক্রেটারি শেখ মোহাম্মদ আনোয়ার উদ্দিন।

এ সময় এজিএমে ভাইস চেয়ারম্যান ইলিয়াস সিদ্দিকী, নির্বাহী ও বিনিয়োগ কমিটির চেয়ারম্যান জয়নুল আবেদীন জামাল, বীমা দাবী কমিটির চেয়ারম্যান ছবিরুল হক, অডিট কমিটির চেয়ারম্যান সফর রাজ হোসেন, নমিনেশন ও রিমিউনারেশন কমিটির চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান মো. মাহফুজুর রহমান, পরিচালক বেগম খাদিজাতুল আনোয়ার, মোরশেদুল শফি, তাহরির নাওয়াজ, তৌফিকুল ইসলাম চৌধুরী, তৌহিদুল আলম, মমতাজ বেগম, হাসিনা বানু, আবরারুল হক, ফারাজ করিম চৌধুরী ও জিয়া উদ্দিন, অলটারনেট পরিচালক সৈয়দ আমজাদ হোসেন, জসিম উদ্দিন ও রাশেদা বেগম, মুখ্য নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক এ এম এম মহিউদ্দিন চৌধুরী ও সিএফও মাসুদ হোসাইনসহ কোম্পানির অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে শেয়ারহোল্ডাররা ইউক্রেন-রাশিয়া ও ইসরাইল-হামাস যুদ্ধ, কোভিড-১৯ পরবর্তী বৈষিক মন্দার প্রভাব সত্ত্বেও কোম্পানির পারফরমেন্স ও ধারাবাহিক ভাবে নগদ লভ্যাংশ প্রদান করায় সন্তোষ প্রকাশ করেন। সভায় পাবলিক শেয়ারহোল্ডারদের মধ্যে থেকে জিয়া উদ্দিন পুনরায় পরিচালক নির্বাচিত হন।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার