ক্যাটাগরি: পুঁজিবাজার

বাংলাদেশ ব্যাংকের নতুন গভর্নরকে ডিবিএর অভিনন্দন

প্রবীণ অর্থনীতিবিদ ও আন্তার্জাতিক মুদ্রা তহবিলের (আাইএমএফ) সাবেক কর্মকর্তা ড. আহসান এইচ মনসুর বাংলাদেশ ব্যাংকের গভর্নর হিসেবে নিয়োগ দেওয়ায় অভিনন্দন জানিয়েছে পুঁজিবাজারের স্টক ব্রোকারদের সংগঠন ঢাকা স্টক এক্সচেঞ্জ ব্রোকার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ)।

মঙ্গলবার (১৩ আগষ্ট) সংগঠনটির পক্ষ থেকে প্রেসিডেন্ট সাইফুল ইসলাম নতুন এই গভর্নরকে অভিনন্দন জানান।

ডিবিএ প্রেসিডেন্ট বলেন, ড. আহসান এইচ মনসুর বাংলাদেশের আর্থিক খাতের একজন সুপরিচিত ও স্বনামধন্য ব্যাক্তিত্ব। তিনি তাঁর কর্মক্ষেত্রে ও পেশাদারিত্বের জায়গায় অত্যন্ত নিষ্ঠাবান। আন্তর্জাতিক মুদ্রা তহবিলসহ (আইএমএফ) দেশী-বিদেশী বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতা রয়েছে তাঁর। দীর্ঘ সময় ধরে আর্থিক খাতে তাঁর অবদান দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করেছে।

নতুন গভর্নরের প্রতি দৃঢ় বিশ্বাস রেখে তিনি আরও বলেন, প্রবীণ এই অর্থনীতিবিদ তারঁ যোগ্যতা, দক্ষতা ও অভিজ্ঞতা দিয়ে দেশের আর্থিক খাতে সুশাসন প্রতিষ্ঠা করবেন এবং বিদ্যমান সমস্যা ও সংকট দূর করে এই খাতে শৃঙ্খলা ফিরিয়ে আনবেন।

নতুন এই গভর্নর দেশের অর্থনৈতিক উন্নয়নে পুঁজিবাজারকে বিশেষ বিবেচনায় রাখবেন এবং এই খাতের বিকাশে বাংলাদেশ ব্যাংক থেকে সব ধরনের সহযোগীতা দিয়ে যাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন সাইফুল ইসলাম।

তিনি বলেন, পুঁজিবাজারের অংশী হিসেবে আমরা এসোসিয়েশনের পক্ষ থেকে তাঁর সাথে একযোগে কাজ করার আগ্রহ প্রকাশ করছি এবং তাঁকে সকল প্রকার সহযোগিতার আশ্বাস প্রদান করছি।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার