নির্বাহী পরিচালক পদে পদোন্নতি পেয়েছেন মাঈন উদ্দিন আহমদ

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১১-১৮ ১৮:২৫:৪৪, আপডেট: ২০২০-১১-১৮ ১৯:৩২:৫১

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হিসেবে পদোন্নতি পেয়েছেন সচিব বিভাগের মহাব্যবস্থাপক মাঈন উদ্দিন আহমদ। বুধবার (১৮ নভেম্বর) এক কর্মচারী নির্দেশে তাঁকে নির্বাহী পরিচালক হিসেবে পদোন্নতি প্রদান পূর্বক বরিশাল অফিসে বহাল করা হয়েছে।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কমার্স ফ্যাকাল্টি হতে বিকম (অনার্স), এমকম এবং পরবর্তীতে এমবিএ ও এলএলবি ডিগ্রিও অর্জন করেন। তিনি বাংলাদেশ ব্যাংক, সিলেট অফিস, খুলনা অফিস, প্রধান কার্যালয়ের হিসাব বিভাগ, ব্যাংক পরিদর্শন বিভাগ, বৈদেশিক মুদ্রা পরিদর্শন বিভাগ, বৈদেশিক মুদ্রা নীতি বিভাগ, ইন্টারনাল অডিট ডিপার্টমেন্ট, ডেট ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট, হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট এবং সচিব বিভাগে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।

উল্লেখ্য, তিনি ডেপুটেশনে অর্থ মন্ত্রণালয়ের মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটির পরিচালক এবং দি ইনস্টিটিউট অব ব্যাংকার্স, বাংলাদেশ (আইবিবি)-এর সচিব পদেও দায়িত্ব পালন করেন।

দাফতরিক ও ব্যক্তিগত প্রয়োজনে তিনি ভারত, ভুটান, নেপাল, মালয়েশিয়া, থাইল্যান্ড, কম্বোডিয়া,সিঙ্গাপুর, তুরস্ক, সুইজারল্যান্ড, জার্মানি ও রাশিয়া ভ্রমণ করেন। এছাড়া তিনি পবিত্র ওমরা হজ্জ্ব পালনার্থে সউদী আরব ভ্রমণ করেছেন। ব্যক্তি জীবনে তিনি এক কন্যা ও দু’পুত্র সন্তানের জনক। তাঁর স্ত্রী একটি বেসরকারী ব্যাংকে কর্মরত আছেন। কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণকারী মাঈন উদ্দিন আহমদ চৌদ্দগ্রাম ব্যাংকার্স সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি।

অর্থসংবাদ/ এমএস/১৮:২৩ / ১১: ১৮: ২০২০

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।