ক্যাটাগরি: খেলাধুলা

বদলে গেলো বাংলাদেশ-ভারত ম্যাচের ভেন্যু

২০২৪-২৫ মৌসুমে ভারতের আন্তর্জাতিক সূচি শুরু হবে বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়ে। যেখানে টি-টোয়েন্টি এবং টেস্ট ফরম্যাটে মুখোমুখি হবে দুই দল। সিরিজের একটি ম্যাচের ভেন্যু বদল করা হয়েছে মঙ্গলবার।

বাংলাদেশ ও ভারতের মধ্যকার প্রথম টি-টোয়েন্টি ম্যাচ হওয়ার কথা ছিল ৬ অক্টোবর ধর্মশালায়। দিন এক থাকলেও ম্যাচের ভেন্যু পরিবর্তন করা হয়েছে।

ধর্মশালায় মাঠের পরিকাঠামো উন্নয়ন এবং সংস্কারের কাজ করছে হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন। আর সেই কারণেই এই ম্যাচের ভেন্যু পরিবর্তন করা হয়েছে গোয়ালিয়রে।

গোয়ালিয়রে সম্প্রতি একটি নতুন ক্রিকেট স্টেডিয়াম তৈরি করা হয়েছে। নাম শ্রীমন্ত মাধবরাও সিন্ধিয়া ক্রিকেট স্টেডিয়াম। ভারত-বাংলাদেশ ম্যাচ দিয়ে ওই স্টেডিয়ামের উদ্বোধন হবে।

২০১০ সালে শেষ ম্যাচ হয়েছিল গোয়ালিয়রে। সেই ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত এবং দক্ষিণ আফ্রিকা। সেই ম্যাচ ক্রিকেট ইতিহাসে জায়গা করে নিয়েছিল। ওই ম্যাচেই ডেল স্টেইনদের বিপক্ষে শচিন টেন্ডুলকার প্রথম ক্রিকেটার হিসেবে ওয়ানডে ক্রিকেটে দ্বিশতরান করে নজির গড়েছিলেন।

এদিকে বদলে গেছে ভারত-ইংল্যান্ড সিরিজের ম্যাচের ভেন্যুও। দুই ম্যাচের ভেন্যু পূর্ব ঘোষণা করা সূচি অনুযায়ী অদলবদল করা হয়েছে।

পূর্বের সূচি অনুযায়ী, চেন্নাইতে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ হওয়ার কথা ছিল ২০২৫ সালের ২২ জানুয়ারি। সেই ম্যাচের দিন বদলায়নি। তবে ভেন্যু বদলে গেছে। এই ম্যাচ এবার খেলা হবে কলকাতায়।

দ্বিতীয় ম্যাচটি ২০২৫ সালের ২৫ জানুয়ারি কলকাতায় হওয়ার কথা ছিল, তা এবার হবে চেন্নাইতে। কলকাতা পুলিশের পক্ষ থেকে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল অর্থাৎ সিএবিকে জানানো হয়েছিল, প্রজাতন্ত্র দিবসের আগের দিন এই ম্যাচ আয়োজনে তাদের সমস্যা রয়েছে। আর সে কারণেই ভেন্যুর অদল বদল ঘটানো হলো।

বাংলাদেশের বিপক্ষে ভারত তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ৬, ৯ এবং ১২ অক্টোবর। ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দল টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ২০২৫ সালের ২২, ২৫, ২৮, ৩১ জানুয়ারি এবং ২ ফেব্রুয়ারি।

শেয়ার করুন:-
শেয়ার