ক্যাটাগরি: অর্থনীতি

পিকেএসএফ চেয়ারম্যান ড. খায়রুলের পদত্যাগ

পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) চেয়ারম্যান অধ্যাপক ড. এম খায়রুল হোসেন পদত্যাগ করেছেন। গত বছরের সেপ্টেম্বরে তৎকালীন সরকার তাকে এ পদে নিয়োগ দিয়েছিল। এর আগে ২০১১ থেকে ২০২০ সাল পর্যন্ত তিনি পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন। পুঁজিবাজারে বিভিন্ন অনিয়ম ও কারসাজির কারণে ড. খায়রুল তার মেয়াদে বিতর্কিত ছিলেন।

আজ অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে পিকেএসএফের চেয়ারম্যান ড. এম খায়রুলের পদত্যাগ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এতে বলা হয়েছে পিকেএসএফের চেয়ারম্যান পদ থেকে ড. এম খায়রুল হোসেনের পদত্যাগপত্র গত ১২ আগস্ট থেকে কার্যকর হয়েছে। পাশাপাশি আর্থিক প্রতিষ্ঠান বিভাগের জারি করা আরেক প্রজ্ঞাপনে সাবেক অতিরিক্ত সচিব ড. শেখ আব্দুর রশীদকে পরবর্তী ৩ বছরের জন্য পিকেএসএফের চেয়ারম্যান পদে নিয়োগ দেয়া হয়েছে।

২০১১ সালে পুঁজিবাজার ধস পরবর্তী সময়ে সংস্কার কার্যক্রমের অংশ হিসেবে অধ্যাপক ড. এম খায়রুল হোসেনকে একই বছরের ১৫ মে বিএসইসির চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয় সরকার। খায়রুল হোসেন এর আগে ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশেরও (আইসিবি) চেয়ারম্যান ছিলেন। বিএসইসির চেয়ারম্যান হিসেবে সবচেয়ে বেশি সময় দায়িত্ব পালন করেছেন ড. খায়রুল। এমনকি আইন ভঙ্গ করে তাকে তৃতীয় মেয়াদেও নিয়োগ দেয় সরকার।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার