খাবারের মান ও পরিবেশ নিয়ে ইবি শিক্ষার্থীদের মতবিনিময় সভা

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রশাসনের অনুপস্থিতিতে আবাসিক হলের খাবারের মান এবং পরিবেশ নিয়ে হল ম্যানেজারদের সাথে উন্মুক্ত মতবিনিময় সভা করেছে বিশ্ববিদ্যালয়ের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। সরকার পতনের পর দেশের সকল পর্যায়ে শিক্ষার্থী বিভিন্ন প্রশাসনিকসহ সেচ্ছাসেবী কার্যক্রমে তারা নিরলসভাবে দায়িত্ব পালন করছে।

মঙ্গলবার (১৩ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল আবাসিক হল ডাইনিং-এ সকল হল ম্যানেজারদের সাথে উন্মুক্ত মতবিনিময় সভা ও আলোচনা করা হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের ৮টি আবাসিক হলের ডাইনিং ম্যানেজার উপস্থিত ছিলেন। তাদের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক এস এম সুইট, সিওয়াইবির সভাপতি গোলাম রব্বানীসহ বেশ কয়েকজন শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

আলোচনায় শিক্ষার্থীদের পক্ষ থেকে হলের খাবারের মান এবং পরিবেশ নিয়ে নানান দাবি উত্থাপন করার পাশাপাশি ম্যানেজারদের কাছ থেকে তাদের অবস্থান ও মতামত জানতে চাওয়া হয়।

এসময় লালন শাহ হল ডাইনিং ম্যানেজার সাবু মিয়া বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে যে ভর্তুকি পাওয়ার কথা সেটা পাই না। আশা করবো যেনো আমরা ন্যায্য যে ভর্তুকি আসে সেটা যেনো পাই।

শেখ হাসিনা হলের ডাইনিং ম্যানেজার বলেন, আমাদের খাবার সরবারাহ করার জন্য যেসব সরঞ্জাম বিশ্ববিদ্যালয় প্রশাসন দিয়েছিলো তার অনেকাংশ নষ্ট বা ব্যবহার অনুপযোগী হয়ে আছে। অফিসে নতুন মালামাল থাকলেও আমাদের তা দেয়া হচ্ছে না ব্যবহার করার জন্য।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ইবি সমন্বয়ক এস এম সুইট বলেন, আমরা এখানের প্রশাসনের কেউ না। আমরা ডাইনিং ম্যানেজার এবং শিক্ষার্থীদের সাথে আলোচনা করে প্রশাসনের সাথে কথা বলে সমাধান করবো। তাছাড়া নিজ নিজ জায়গা থেকে সদিচ্ছা থাকতে হবে ডাইনিং ম্যানেজারদের। ডাইনিং ম্যানেজারদের উদ্দেশ্যে বলবো খাবারের মানের দিকে নজর দিবেন। পাশাপাশি একটা সুন্দর পরিবেশ দরকার হয় খাবার পরিবেশনের জন্য, সে পরিবেশ নিশ্চিত করবেন। শিক্ষার্থীদের প্রতি আহ্বান থাকবে যেনো ডাইনিং ম্যানেজারদের সহায়তা করে।

এমআই/সাকিব

শেয়ার করুন:-
শেয়ার