ক্যাটাগরি: জাতীয়

গণভবন থেকে লুট হওয়া টাকা উদ্ধার

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মুখে গত ৫ আগস্ট শেখ হাসিনা দেশত্যাগ করেন। এরপরই একদল লোকের লক্ষ্যবস্তু হয় প্রধানমন্ত্রীর সরকারি আবাসস্থল গণভবন।

হাজার হাজার মানুষ গণভবন থেকে টাকা, আসবাবপত্র, শাড়ি-গহনা, এমনকি হাঁস-মুরগিও লুট করে নিয়ে যায়। সেদিন গণভবন থেকে লুট হওয়া মালামালের মধ্যে একটি সিন্দুক আনেন মোহাম্মদপুর থানার রায়ের বাজার এলাকার কয়েকজন ব্যক্তি। সিন্দুকটিতে ১৬ লাখ টাকা ছিল। এই টাকা ভাগাভাগি নিয়ে দ্বন্দ্ব শুরু হলে খবর চলে যায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে। খবর পেয়ে নিরাপত্তা বাহিনী ও র‍্যাবের একটি টিম গিয়ে আট লাখ টাকা উদ্ধার করে।

সোমবার (১২ আগস্ট) রাতে রাজধানীর মোহাম্মদপুর থানার রায়েরবাজার বটতলা এলাকা থেকে ওই টাকা উদ্ধার করা হয়।

নাম প্রকাশ না শর্তে অভিযানে অংশ নেওয়া এক কর্মকর্তা বলেন, গণভবন থেকে সিন্দুক আনেন ৫ থেকে ৬ জন ব্যক্তি। এরপর তাদের মধ্যে একজন কিছু টাকা নিয়ে গ্রামের বাড়িতে চলে যান। বাকি টাকা একজনের কাছে থেকে যায়। এই টাকা ভাগাভাগি নিয়ে দ্বন্দ্ব শুরু হলে একজন ফোন করে সেনাবাহিনীকে টাকার তথ্য দেয়। পরে গতকাল রায়েরবাজারের একটি বাড়ি থেকে টাকাগুলো উদ্ধার করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, একজন ব্যক্তি সেনাবাহিনীকে জানান, তার বাসার পাশে একটি ব্যাগে টাকা পাওয়া গেছে। পরে সেনাবাহিনী গিয়ে টাকাগুলো উদ্ধার করে। স্থানীয় কয়েকজন গণ্যমান্য ব্যক্তির উপস্থিতিতে টাকাগুলো বুঝে নেয় সেনাবাহিনীর টহল টিম।

অভিযানে অংশ নেওয়া আরেক কর্মকর্তা বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আট লাখ টাকা উদ্ধার করি। বাকি টাকা উদ্ধারে চেষ্টা চলছে। এই ঘটনায় কেউ আটক নেই।

শেয়ার করুন:-
শেয়ার