ক্যাটাগরি: জাতীয়

পিআরও হতে তথ্য বেতারের কর্মকর্তা তৌহিদের জোর তদবির

অর্থ মন্ত্রণালয়ের উপদেষ্টার জনসংযোগ কর্মকর্তার (পিআরও) পদ পেতে জোর তদবির চালাচ্ছেন তথ্য বেতারের কর্মকর্তা গাজী তৌহিদুল ইসলাম। যদিও এই পদে নিয়োগ পাওয়ার কথা তথ্য সাধারণ ক্যাডারের কর্মকর্তাদের। বিষয়টি নিয়ে ক্ষোভ ছড়িয়ে পড়ছে তথ্য ক্যাডার (সাধারণ) কর্মকর্তাদের মধ্যে। তারা মনে করেন তাদের সাথে বৈষম্য করা হচ্ছে।

জানা যায়, তথ্য বেতারের কর্মকর্তা গাজী তৌহিদুল ইসলামের গ্রামের বাড়ি গোপালগঞ্জ। ২০১৮ সালে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস উইং এর ক্ষমতা ব্যবহার করে ওই সময়ের পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামালের জনসংযোগ কর্মকর্তা হিসেবে নিয়োগ পান। পরবর্তীতে তিনি অর্থ মন্ত্রণালয়ের মন্ত্রী হলে এখানে চলে আসেন। ২০২৪ সালে সরকার গঠনের পর নতুন অর্থমন্ত্রণালয়ের দায়িত্ব পান আবুল হাসান। মন্ত্রী পরীবর্তন হলেও পরীবর্তন হয়নি গাজী তৌহিদুল ইসলামের পদ।

বৈষম্য বিরোধী আন্দোলনের মুখে পদত্যাগ করে চলে দেশ ছাড়েন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গঠিত হয় নতুন সরকার। নতুন অন্তবর্তীকালীন সরকারের অর্থ ও পরিকল্পনা মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন চৌকশ অর্থনীতিবিদ ড. সালেহ উদ্দিন।

অভিযোগ আছে, তাকে এই মন্ত্রণালয়ের পিআরও বানাতে ইতোমধ্যে অর্থ মন্ত্রণালয়ের একটি চক্র জোর তদবির করে অর্থ উপদেষ্টা ড. সালেহ উদ্দিন এর কাছ থেকে ডিও লেটার নিয়েছেন।

অর্থ উপদেষ্টা তার চিঠিতে উল্লেখ করেছেন, বিসিএস (তথ্য) ক্যাডারের কর্মকর্তা বাংলাদেশ বেতারের উপপরিচালক গাজী তৌহিদুল ইসলাম অর্থমন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন। তাকে পুনরায় অর্থমন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা (পিআও) হিসেবে পদায়নের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আপনাকে অনুরোধ করছি।

এ বিষয়ে জানতে চাইলে গাজী তৌহিদুল ইসলাম বলেন, প্রথমত, এটা তথ্য ক্যাডারের পদ। এটা কোনো বেতার বা পিআইডির পদ নয়। লাস্ট যে অর্ডার হয়েছে সেখানে বেতারের ২০ জন আছে। তারা কি কোনো গ্রাউন্ড ছাড়া হয়েছে? সরকারি বিষয় কি এভাবে সম্ভব? আর দ্বিতীয়ত, ইনফরমেশন ক্যাডারের দুইটা ভাগ। একটা হল জেনারেল আর আরেকটি হল টেকনিক্যাল ক্যাডার। টেকনিক্যাল ক্যাডার যারা তারা হল রেডিওর ইঞ্জিনিয়ার। আর ইনফরমেশন জেনারেলের তিনটা ভাগ রয়েছে। একটা হল তথ্য অফিসার, আরেকটি হল অনুষ্ঠান ও অপরটি হল বার্তা। এই জেনারেলের তিনটা ভাগ থেকেই তারা পাবলিক রিলেশনে কাজ করে।

আর অভিযোগের বিষয়ে তিনি বলেন, সবগুলো অভিযোগ ভিত্তিহীন। আমার বিরুদ্ধে একটি চক্র এসব করছে। একজন পিআরও এর ক্ষমতা কতটুকু? একজন পিআরও কি দুর্নীতিবাজদেরকে বাচাতে পারে? আর আমি নিজে কখনো কোনো অনিয়মে জড়িত ছিলাম না।

কাফি

শেয়ার করুন:-
শেয়ার