নারায়ণগঞ্জে সরবরাহ বেড়েছে মাছের, কমেছে দাম

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১১-১৮ ১৪:৫১:৩২

নদী ও হাওর অঞ্চলের ফরমালিনমুক্ত তাজা মাছের বেচাকেনা জমজমাট হচ্ছে নারায়ণগঞ্জ নদীবন্দর সংলগ্ন শীতলক্ষ্যা নদীর পূর্ব তীরে ৩ নম্বর ঘাট এলাকার পাইকারি মাছ বাজার।

ঋতু পরিবর্তনের সাথে সাথে নারায়ণগঞ্জে সব ধরনের মাছের সরবরাহ বাড়তে শুরু করেছে। এতে পাইকারি বাজারে দামও আগের তুলনায় কমেছে।

এই বাজারটি প্রতিদিন ভোর পাঁচটা থেকে সকাল এগারোটা পর্যন্ত ক্রেতা-বিক্রেতাদের পদচারণায় জমজমাট হয়ে থাকে।

সব প্রকারের তাজা মাছ এই বাজারে পাওয়া যায়। ইলিশ, কাতলা, বোয়াল, পাঙাস, আইড়, বাঘা আইড়, কোরাল ও রিটাসহ নদীর ছোট বড় সব ধরণের মাছ। পাশাপাশি হাওর ও সমুদ্রের মাছও মিলছে।

পদ্মার ইলিশ এবং দেশি মাছের দিকে বাজারের ক্রেতাদের নজর বেশি পড়ে। বড় আকৃতির আট থেকে দশ কেজি ওজনের নদীর পাঙাস, রুই, কাতল, চিতল ও বাঘাইর মাছ এখন পাওয়া যাচ্ছে। এই বাজারে টাটকা মাছ পাওয়া যায় বলে নারীরাও নিয়মিত মাছ কিনতে আসেন।

এ বাজারটিতে প্রতিদিন সর্বনিম্ন দেড় কোটি টাকার মাছ বেচাকেনা হয়। শত বছরের পুরনো এই বাজারে শতাধিক আড়ৎদার ও সহস্রাধিক পাইকারি মাছ ব্যবসায়ী বংশ পরম্পরায় ব্যবসা পরিচালনা করছেন।

অর্থসংবাদ/এসএ/১৪:৫০/১১:১৮:২০২০

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।