ক্যাটাগরি: অর্থনীতি

বিটিএমএর নতুন সভাপতি শওকত আজিজ রাসেল

বস্ত্রকল মালিকদের সংগঠন বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশনের (বিটিএমএ) সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন মোহাম্মদ আলী খোকন। আম্বার গ্রুপের চেয়ারম্যান ও বিটিএমএর সাবেক সহ-সভাপতি শওকত আজিজ রাসেলকে নতুন সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে।

আজ রোববার রাজধানীর গুলশান অফিসে বিটিএমএর পরিচালনা পর্ষদের বৈঠকে এই দুই সিদ্ধান্ত চূড়ান্ত হয়।

বৈঠকে মোহাম্মদ আলী খোকনের পক্ষ থেকে পদত্যাগপত্র জমা দেওয়া হয়। পত্রে পদত্যাগের জন্য ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি বলেন, ‘এই সম্মানিত অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করা একটি গভীর সম্মান এবং একটি অমূল্য অভিজ্ঞতা। তবে আমার শারীরিক স্বাস্থ্য এবং ব্যবসা উভয়ই সমস্যায় ভুগছে, যেখানে আমার মনোযোগ দেওয়া প্রয়োজন। অনেক ভেবে-চিন্তে বিটিএমএর সভাপতির পদ থেকে কার্যকরভাবে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছি।’

পরিচালনা পর্ষদ তার এ পদত্যাগপত্র গ্রহণ করেছে।

দায়িত্ব নেওয়ার পর নতুন সভাপতি বলেন, বিটিএমএ বোর্ড নতুন অন্তর্বর্তী সরকারকে অভিনন্দন জানিয়েছে। কোটা সংস্কার আন্দোলনে জীবন উৎসর্গকারী সাহসী ছাত্রদের প্রতি সমবেদনা জানিয়েছে বোর্ড। এ সময় তিনি সার আমদানি ও শিল্প কারখানায় গ্যাস সরবরাহের সিদ্ধান্তের জন্য সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এর আগে শওকত আজিজ রাসেল তিন মেয়াদে ছয় বছর বিটিএমএ’র সিনিয়র সহসভাপতি এবং একাধিক মেয়াদে এক দশকেরও বেশি পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংকের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক পদেও রয়েছেন তিনি।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার