ক্যাটাগরি: খেলাধুলা

পাকিস্তান সিরিজের দল ঘোষণা, খেলবেন সাকিব

সাকিব আল হাসানকে রেখেই পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পাশাপাশি তাসকিন আহমেদও ফের ফিরেছেন টেস্ট দলে। রোববার (১১ আগস্ট) পাকিস্তান সিরিজের দল ঘোষণা করে বিসিবি।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সাকিবের ভূমিকা না থাকায় অনেকেই এখানে সাকিবের ক্যারিয়ারের ইতি দেখেছিলেন। দেশের রাজনৈতিক বাস্তবতা বদলে যাওয়ার পর তার থাকা, না থাকা নিয়ে নানা ধরনের গুঞ্জন ছড়িয়েছিল। সদ্য বিলুপ্ত সংসদের সদস্য ছিলেন সাকিব। দেশের সবচেয়ে তারকা এই ক্রিকেটারের ওপর জনরোষ আছে। তবে সাকিবকে নিয়েই পাকিস্তানের দল ঘোষণা করলো বিসিবি।

এক বিবৃতিতে প্রধান নির্বাচক বলেছেন, এই ফরম্যাটে আমাদের সেরা খেলোয়াড়দের বেছে নেওয়ার চেষ্টা করেছি। এটা ভারসম্যপূর্ণ স্কোয়াড। মুশফিক, মুমিনুল ও সাকিব মিলিয়ে ২১৬টা ম্যাচ খেলেছে। এই ধরনের অভিজ্ঞতার কোনো বিকল্প নেই।

‘তাইজুল, মিরাজ স্পিন বিভাগের নেতৃত্বে আছে লম্বা সময় ধরে, সাড়ে তিনশর বেশি উইকেট পেয়েছি। আমরা আশা করবো শান্ত, লিটনের মতো খেলোয়াড়রা এগিয়ে আসবে, কারণ পাকিস্তানের মতো প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ দলের বিপক্ষে দলীয় নৈপুন্য দরকার হবে। ’

এই স্কোয়াডে ফেরানো হয়েছে তাসকিন আহমেদকেও। ২০২৩ সালের জুনে আফগানিস্তানের বিপক্ষে সবশেষ টেস্টে খেলেছেন তিনি। মাঝে ছড়িয়েছিল টেস্ট থেকে তার অবসরের গুঞ্জনও।

তাকে ফেরানো প্রসঙ্গে লিপু বলেন, আমরা পাঁচজন পেসার নিয়েছি, মাথায় রাখতে হবে তাসকিন কেবল দ্বিতীয় টেস্ট খেলবে। গত বছরের জুনের পর আর টেস্ট খেলেনি, আমরা তাকে এ- দলের দ্বিতীয় চারদিনের ম্যাচে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। দীর্ঘ পরিসরের ম্যাচে তাকে ছন্দে আনতে চেয়েছি।

বাংলাদেশ টেস্ট দল

নাজমুল হোসেন শান্ত, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, নাহিদ রানা, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার