পরীক্ষার জন্য ফক্সকনের কাছে পাঠাবে ফোল্ডিং আইফোন

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১১-১৮ ১২:৫১:২০

মার্কিন প্রযুক্তি কোম্পানি অ্যাপল নিজেদের ফোল্ডিং আইফোনের অর্গানিক লাইট-এমিটিং ডায়োড বা ওএলইডি এবং মাইক্রো-এলইডি ডিসপ্লে টেকনোলজি পরীক্ষা-নিরীক্ষার জন্য ফক্সকনের কাছে পাঠিয়েছে। ধারণা করা হচ্ছে, ২০২২ সালের সেপ্টেম্বরে ফোল্ডিং আইফোন উন্মোচন করবে প্রতিষ্ঠানটি। খবর সিনেট।

প্রতিবেদন অনুযায়ী, বিপুলসংখ্যক ইউনিট উৎপাদন ও সরবরাহের জন্য নয়। আপাতত ফক্সকনের কাছে পাঠানো হয়েছে ফোল্ডিং আইফোনের অর্গানিক লাইট-এমিটিং ডায়োড বা ওএলইডি এবং মাইক্রো-এলইডি ডিসপ্লে টেকনোলজি পরীক্ষা-নিরীক্ষা করার জন্য। কারণ সংযোজন প্রক্রিয়ার সঙ্গে ডিসপ্লে প্রযুক্তি অনেকাংশে সম্পৃক্ত। অ্যাপলের পক্ষ থেকে ফোল্ডিং আইফোনের নমুনার ডিসপ্লে অন্তত এক লাখ বার খোলা ও বন্ধ করে পরীক্ষার আহ্বান জানানো হয়েছে। কারণ এর আগে স্যামসাংয়ের ফোল্ডিং ফোনের ডিসপ্লে কয়েকবার খোলা ও বন্ধ করার ফলে বড় ধরনের ত্রুটি দেখা দিয়েছিল।

মার্কিন প্রযুক্তি কোম্পানি অ্যাপলের ফোল্ডিং আইফোনের সবচেয়ে সাশ্রয়ী সংস্করণে ৮ গিগাবাইট র্যাম ও ২৫৬ গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজ সুবিধা রাখা হতে পারে। এটির মূল্য ধরা হতে পারে ১ হাজার ৪৯৯ ডলার। ফোল্ডিং আইফোনের বিষয়ে নানা তথ্য সামনে এলেও নির্মাতা অ্যাপলের পক্ষ থেকে এখন অবধি আনুষ্ঠানিক কোনো বক্তব্য পাওয়া যায়নি।

অর্থসংবাদ/এসএ/ ২৪:২০/১১:১৮:২০২০

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।