পরীক্ষার জন্য ফক্সকনের কাছে পাঠাবে ফোল্ডিং আইফোন

পরীক্ষার জন্য ফক্সকনের কাছে পাঠাবে ফোল্ডিং আইফোন
মার্কিন প্রযুক্তি কোম্পানি অ্যাপল নিজেদের ফোল্ডিং আইফোনের অর্গানিক লাইট-এমিটিং ডায়োড বা ওএলইডি এবং মাইক্রো-এলইডি ডিসপ্লে টেকনোলজি পরীক্ষা-নিরীক্ষার জন্য ফক্সকনের কাছে পাঠিয়েছে। ধারণা করা হচ্ছে, ২০২২ সালের সেপ্টেম্বরে ফোল্ডিং আইফোন উন্মোচন করবে প্রতিষ্ঠানটি। খবর সিনেট।

প্রতিবেদন অনুযায়ী, বিপুলসংখ্যক ইউনিট উৎপাদন ও সরবরাহের জন্য নয়। আপাতত ফক্সকনের কাছে পাঠানো হয়েছে ফোল্ডিং আইফোনের অর্গানিক লাইট-এমিটিং ডায়োড বা ওএলইডি এবং মাইক্রো-এলইডি ডিসপ্লে টেকনোলজি পরীক্ষা-নিরীক্ষা করার জন্য। কারণ সংযোজন প্রক্রিয়ার সঙ্গে ডিসপ্লে প্রযুক্তি অনেকাংশে সম্পৃক্ত। অ্যাপলের পক্ষ থেকে ফোল্ডিং আইফোনের নমুনার ডিসপ্লে অন্তত এক লাখ বার খোলা ও বন্ধ করে পরীক্ষার আহ্বান জানানো হয়েছে। কারণ এর আগে স্যামসাংয়ের ফোল্ডিং ফোনের ডিসপ্লে কয়েকবার খোলা ও বন্ধ করার ফলে বড় ধরনের ত্রুটি দেখা দিয়েছিল।

মার্কিন প্রযুক্তি কোম্পানি অ্যাপলের ফোল্ডিং আইফোনের সবচেয়ে সাশ্রয়ী সংস্করণে ৮ গিগাবাইট র্যাম ও ২৫৬ গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজ সুবিধা রাখা হতে পারে। এটির মূল্য ধরা হতে পারে ১ হাজার ৪৯৯ ডলার। ফোল্ডিং আইফোনের বিষয়ে নানা তথ্য সামনে এলেও নির্মাতা অ্যাপলের পক্ষ থেকে এখন অবধি আনুষ্ঠানিক কোনো বক্তব্য পাওয়া যায়নি।

অর্থসংবাদ/এসএ/ ২৪:২০/১১:১৮:২০২০

আর্কাইভ থেকে

আরও পড়ুন

স্মার্টফোনে ম্যালওয়্যার ছড়াচ্ছে ১৪ অ্যাপ
ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হলে যা করবেন
গোপন নয় ‘ইনকগনিটো’ মুড, গুগলকে ৫৪ হাজার কোটির জরিমানা
বৈদ্যুতিক গাড়ি আনছে শাওমি
গুগল ক্রোম বাংলায় ব্যবহার করবেন যেভাবে
ডিলিট হওয়া ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পাবেন যেভাবে
ওয়েবসাইটে জি-মেইল অ্যাড্রেস আনসাবস্ক্রাইব করবেন যেভাবে
আইফোন চুরি হলেও আইডির সুরক্ষা দেবে নতুন ফিচার
দেশে সক্রিয় মোবাইল সিমের সংখ্যা জানালেন প্রধানমন্ত্রী
আইফোনের ব্যাটারির আয়ু বাড়ানোর উপায়