বিশ্বজুড়ে গ্রাহকদের আস্থা অর্জন করেছে রিয়েলমি

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১১-১৮ ১১:৪৪:৪৯

করোনাভাইরাস মহামারীর কারণে অর্থনৈতিক মন্দায় যেখানে শীর্ষস্থানীয় ব্র্যান্ডগুলোর প্রবৃদ্ধি হ্রাস পেয়েছে, সেখানে রিয়েলমির প্রবৃদ্ধি অব্যাহত রয়েছে। চীনভিত্তিক এই তরুণ স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি অল্প সময়ের মধ্যে তুমুল জনপ্রিয় হয়ে উঠেছে। নিত্যনতুন ফিচার, নজরকাড়া ডিজাইন ও সাশ্রয়ী দামের কারণে বিশ্বজুড়ে গ্রাহকদের আস্থা ও বিশ্বাস অর্জন করতে পেরেছে এ উদীয়মান স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি। খবর ইন্দো-এশিয়ান নিউজ সার্ভিস।

গবেষণায় দেখা যায়, চলতি বছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) গত বছরের একই সময়ের তুলনায় ৪৫ শতাংশ প্রবৃদ্ধি অর্জন করেছে রিয়েলমি। এছাড়া জুলাই-সেপ্টেম্বর প্রান্তিকে চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন) তুলনায় ব্র্যান্ডটির প্রবৃদ্ধি ১৩২ শতাংশে পৌঁছেছে। জুলাই-সেপ্টেম্বর প্রান্তিকে রিয়েলমি বিশ্বজুড়ে মোট ৫ কোটি ইউনিট স্মার্টফোন সরবরাহের মাইলফলক অতিক্রম করেছে।

প্রতিবেদন অনুযায়ী, জুলাই-সেপ্টেম্বর প্রান্তিকে ব্র্যান্ডটি শুধু ভারতের বাজারে ৩০০ শতাংশ প্রবৃদ্ধি অর্জন করেছে। দেশটির স্মার্টফোন বাজারের ১৫ শতাংশ দখলে নিয়ে রিয়েলমি এখন প্রতিষ্ঠিত ব্র্যান্ড ভিভোর কাছাকাছি পৌঁছে গেছে। রিয়েলমি বৈশ্বিক বাজারে ৫ কোটি ইউনিট স্মার্টফোন সরবরাহ করে বিশ্বের দ্রুতবর্ধনশীল ব্র্যান্ডে পরিণত হয়েছে।

অর্থসংবাদ/এসএ/২৩:৪৪/১১:১৮:২০২০

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।