ক্যাটাগরি: পুঁজিবাজারবীমা

প্রগ্রেসিভ লাইফকে জহির উদ্দিনের পাওনা পরিশোধের নির্দেশ আইডিআরএর

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের সাবেক উপ-ব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানি সচিব মো. জহির উদ্দিনের অবসর পরবর্তী আর্থিক পাওনাদি পরিশোধের নির্দেশ দিয়েছে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

মামলার শুনানীর সিদ্ধান্ত মোতাবেক এ নির্দেশনা দিয়ে গত ২ জুলাই এ সংক্রান্ত একটি চিঠি কোম্পানির নির্বাহী কর্মকর্তা বরাবর পাঠিয়েছে আইডিআরএ।

এতে বলা হয়, কোম্পানির প্রাক্তন উপ-ব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানি সচিব মো. জহির উদ্দিনের অবসর পরবর্তী আর্থিক পাওনাদি পরিশোধ না করার বিষয়ে গত ১১ জুন,২০২৪ ইং তারিখে শুনানী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিত শুনানীতে কর্তৃপক্ষ কর্তৃক কিছু সিদ্ধান্ত গৃহীত হয়।

সিদ্ধান্তগুলো হচ্ছে- প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড আপোষ মিমাংসার ভিত্তিতে আগামী ১ (এক) মাসের মধ্যে জহিরের যুক্তিসঙ্গত আর্থিক পাওনাদি পরিশোধ করবে। জহির কোম্পানির বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার করে নিবেন।

এছাড়া, অনতিবিলম্বে জহিরকে চাকুরি হতে অবমুক্তির সার্টিফিকেট প্রদান করতে হবে বলেও সিদ্ধান্ত গৃহীত হয়।

শুনানীতে গৃহীত সিদ্ধান্ত যথাযথ পালনপূর্বক কর্তৃপক্ষ বরাবর অবহিত করার জন্য জানিয়েছে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

জানা গেছে, আইন অনুযায়ী পদত্যাগে বাধ্য কিংবা চাকুরী অবসান করতে না পেরে এবং দরিদ্র জনগোষ্ঠীর টাকা আত্মসাৎ এর নিমিত্তে আইডিআরএর সদস্য লাইফ কামরুল হাসাননের বিরুদ্ধে ঘুষ না দেওয়ায় বেধড়ক মারধর ও হত্যার চেষ্টা করে অফিস থেকে বের করে দেওয়ার অভিযোগ তোলে প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক (অপারেশন) ও মুখ্য নির্বাহী কর্মকর্তা জহির উদ্দিন। পরে কোম্পানিতে তাকে প্রয়োজন নাই মর্মে চাকুরী অবসান ঘটায় এবং আজ এক বছর পরিপূর্ণ হলেও ছাড়পত্রসহ আমার আইনানুগ দেনা-পাওনা বুঝিয়ে দেয়নি কোম্পানি কর্তৃপক্ষ। এর প্রেক্ষিতে গত বছরের ১২ জুলাই মামলা করেন জহির। গত ১১ জুলাই এ মামলার শুনুনী ছিলো।

এসএম

শেয়ার করুন:-
শেয়ার