ইবি রিপোর্টার্স ইউনিটির আহ্বায়ক সাইমুম, সদস্য সচিব তিতলী

ইসলামী বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রগতিশীল সাংবাদিকদের সংগঠন ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। পূর্ববর্তী কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ায় নতুন নির্বাচনের লক্ষ্যে সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী এই কমিটি গঠন করা হয়।

শুক্রবার (৯ আগস্ট) অনুষ্ঠিত কার্যনির্বাহী পরিষদের সভায় উপস্থিত সদস্যদের মতামতের ভিত্তিতে সর্বসম্মতিক্রমে এই কমিটি গঠন করা হয়।

৭ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটিতে আহবায়ক হিসেবে নিযুক্ত হয়েছেন সংগঠনের বাংলাদেশ নিউজ এজেন্সির ক্যাম্পাস প্রতিনিধি ও সংগঠনের সহ-সভাপতি তারিক সাইমুম এবং সদস্য সচিব হিসেবে রয়েছেন প্রচার ও প্রকাশনা সম্পাদক ও দৈনিক আমার সংবাদ পত্রিকার ফারহানা নওশীন তিতলী। কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন দপ্তর সম্পাদক ও দৈনিক তৃতীয় মাত্রার শাহরিয়ার কবির রিমন, কোষাধ্যক্ষ ও একুশে টিভির শাহিন আলম, কার্যনির্বাহী সদস্য শেয়ার বিজের সামি আল সাদ আওন, সময়ের কন্ঠস্বরের যায়িদ বিন ফিরোজ ও দৈনিক অর্থসংবাদ পত্রিকার সাকিব আসলাম।

এরআগে, ২০২৩ সালের ২৩ জানুয়ারি সাধারণ নির্বাচনের মাধ্যমে ইবি রিপোর্টার্স ইউনিটির ১ বছর মেয়াদী কার্যনির্বাহী কমিটি গঠন করা হয় যার মেয়াদ এবছরের ২৩ জানুয়ারি শেষ হয়। এই কমিটি নির্বাচনের আয়োজন করতে ব্যর্থ হওয়ায় গঠনতন্ত্র অনুযায়ী এ কমিটি গঠন এবং বিগত ২০২৩-২৪ কমিটিকে বিলুপ্তি করার সিদ্ধান্ত গৃহীত হয়।

নবগঠিক কমিটির আহব্বায়ক তারিক সাইমুম বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি আমাদের একটি পরিবার। এ পরিবার রক্ষা করার দায়িত্বও আমাদের। গঠনতন্ত্র অনুযায়ী যেহেতু আমাকে সংগঠনের সদস্যরা আহ্বায়ক করেছেন। তাদের যে সকল দাবি রয়েছে সেগুলো নিয়মের মধ্যে থেকে পূরণ করার চেষ্টা করবো। একই সাথে সংগঠনের ভাবমূর্তি যাতে অক্ষুন্ন থাকে এবং সকলকে সাথে নিয়ে মিলেমিশে কাজ করতে পারি সে চেষ্টা সর্বোচ্চটুকু দিয়ে চালিয়ে যাবো। আমি আশা করি বিশ্ববিদ্যালয়ে সর্বস্তরে আপনাদের সহযোগিতা অতীতের ন্যায় আমাদের সাথে থাকবে ইনশাআল্লাহ।

অর্থসংবাদ/সাকিব/এসএম

শেয়ার করুন:-
শেয়ার