ক্যাটাগরি: ব্যাংক

বাংলাদেশ ব্যাংকে অস্ত্র নিয়ে যুবকের প্রবেশ, অতঃপর…

দেশের বিরাজমান অস্থির পরিস্থিতির মধ্যে বৃহস্পতিবার অস্ত্র নিয়ে বাংলাদেশ ব্যাংকে প্রবেশ করে এক যুবক। তার নাম কামরুজ্জামান সাঈদী সোহাগ। থানায় পুলিশ না থাকায় অস্ত্রটি জমা রেখে তাকে ছেড়ে দেওয়া হয় বলে জানানা গেছে। আগের দিন বুধবারও উত্তরায় গাড়িতে টাকার বস্তাসহ ওই যুবককে আটক করে রাস্তায় ট্রাফিকের দায়িত্ব পালনকারী শিক্ষার্থীদের একটি দল। পরে সেনাবাহিনীর হাতে দেওয়ার পর জিজ্ঞাসাবাদ শেষে তাকে ছেড়ে দেওয়া হয়।

কেন্দ্রীয় ব্যাংকের কর্মকর্তারা জানান, বাংলাদেশ ব্যাংক একটি কেপিআইভুক্ত (গুরুত্বপূর্ণ স্থাপনা) প্রতিষ্ঠান। এ ধরনের প্রতিষ্ঠানে অস্ত্র নিয়ে প্রবেশ করা নিষেধ। তবে সিকিউরিটি কোম্পানির টাকা পরিবহনসহ বিশেষ প্রয়োজনে অস্ত্র নিয়ে প্রবেশ করতে হলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি নিতে হয়। তবে অনুমতি ছাড়াই বৃহস্পতিবার তিনি গভর্নর ভবনে প্রবেশের চেষ্টা করেন। তার হাতে একটি প্রবেশ পাসও ছিল। নিরাপত্তার দায়িত্বে থাকা সিকিউরিটিজ কোম্পানির লোকজন তাকে আটক করে। কিছুক্ষণ আটকে রেখে জিজ্ঞাসাবাদের পর অস্ত্রটি জব্দ করে তাকে ছেড়ে দেওয়া হয়। পুলিশ না থাকায় তাকে থানায় দেওয়া যায়নি।

বাংলাদেশ ব্যাংকের সিকিউরিটি ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক লে. কর্নেল (অব.) মো. শামিমুর রহমান সাংবাদিকদের বলেন, কামরুজ্জামান সাঈদী সোহাগ নামের এক যুবক অস্ত্রসহ অবৈধভাবে বাংলাদেশ ব্যাংকে প্রবেশের চেষ্টা করে। এটা কেপিআইভুক্ত প্রতিষ্ঠান। এখানে ভল্ট আছে। অস্ত্রের মুখে আমাদের ভল্ট খুলতে বাধ্য করতে পারে। তাই বৈধ অস্ত্র নিয়েও বাংলাদেশ ব্যাংকের অভ্যন্তরে প্রবেশ করার কোনো সুযোগ নেই। এখন থানা পুলিশ থাকলে তাকে পুলিশের কাছে দেওয়া হতো। যেহেতু থানা সচল নেই, তাই তার অস্ত্র রেখে তাকে ছেড়ে দেওয়া হয়েছে। তিনি কীভাবে অস্ত্রের লাইসেন্স পেলেন তা যাচাই করা হবে।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার