বন্ড অনুমোদন সিটি ব্যাংকের ইজিএমে

বন্ড অনুমোদন সিটি ব্যাংকের ইজিএমে
আজ মঙ্গলবার (১৭ নভেম্বর) ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে সিটি ব্যাংক লিমিটেডের বিশেষ সাধারণ সভা (ইজিএম)।

এই বিশেষ সাধারণ সভায় নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন সাপেক্ষে শেয়ারহোল্ডাররা ৪০০ কোটি টাকার শর্তসাপেক্ষে শেয়ারে রূপান্তরযোগ্য চিরস্থায়ী (পারপেচুয়াল) বন্ড অনুমোদন করেন। বিশেষ সাধারণ সভায় সভাপতিত্ব করেন ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার।

স্বাগত বক্তব্যে তিনি বলেন, করোনাকালীন ব্যাংকিং সেক্টরে প্রতিকূল পরিস্থিতিতেও আমাদের ব্যবসা থেমে থাকেনি। এ বছরের তৃতীয় প্রান্তিকে আমরা কর পরবর্তী সমন্বিত মুনাফা করেছি ৩০৮ কোটি টাকা, যা গত বছরের এই সময়ের তুলনায় ১৮ শতাংশ বেশি। এমনকি যা গত পুরো বছরের কর পরবর্তী মুনাফার চেয়েও বেশি। তিনি শেয়ারে রূপান্তরযোগ্য চিরস্থায়ী (পারপেচুয়াল) বন্ডের প্রয়োজনীয়তা সম্পর্কে বিশদ ব্যাখ্যা করেন। এছাড়া তিনি ব্যাংকের পরিচালনা পর্ষদে ইন্টারন্যাশনাল ফাইন্যান্স কর্পোরেশন মনোনীত পরিচালক হিসেবে রেবেকা ব্রসন্যানকে স্বাগত জানান।

ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে সভায় অংশগ্রহণ করেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান হোসেন খালেদ, পরিচালকবৃন্দ তাবাসসুম কায়সার, হোসেন মেহমুদ, রফিকুল ইসলাম খান, সৈয়দা শায়রীন আজিজ, সাভেরা এইচ মাহমুদ, রেবেকা ব্রসন্যান, স্বতন্ত্র পরিচালক ফারুক সোবহান, ড. সেলিম মাহমুদ, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাসরুর আরেফিন এবং বিপুল সংখ্যক শেয়ারহোল্ডার।

অর্থসংবাদ/ এমএস

 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত