ক্যাটাগরি: কর্পোরেট সংবাদ

ইবিতে পদত্যাগের হিড়িক, প্রশাসন শূন্য

দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পদত্যাগের পর এবার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূইয়া একযোগে পদত্যাগ করেছেন।

বৃহস্পতিবার (৮ আগষ্ট) সন্ধ্যায় নাম প্রকাশ না করার শর্তে বিশ্ববিদ্যালয়ের একাধিক সিন্ডিকেট সদস্য এ তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, বৃহস্পতিবার দুপুরে উপাচার্য, উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ একযোগে শিক্ষা সচিবের ইমেইল বরাবর তাদের পদত্যাগ পত্র পাঠিয়েছেন। পদত্যাগপত্রে তারা ব্যক্তিগত কারণ উল্লেখ করেছেন।

তবে এ বিষয়ে প্রশাসনের তিন জনের মন্তব্য পাওয়া যায়নি। তাদের ফোনে একাধিক বার কল করা হলেও যোগাযোগ স্থাপন সম্ভব হয়নি। নাম প্রকাশ না করার শর্তে তাদের একজনের ব্যক্তিগত সহকারী বলেন, স্যাররা ৩ জনই একসাথে পদত্যাগ করেছেন। আজ সকালে পদত্যাগের বিষয়ে কথা হলেও তারা তখনো সিদ্ধান্ত নেন নাই বলে জানায়। কিন্তু দুপুরের পরে মন্ত্রণালয়ের ইমেইলে পদত্যাগপত্র পাঠিয়েছেন।

এর আগে, ২০২০ সালের ২৯ সেপ্টেম্বর ইবির ১৩ তম ভিসি হিসেবে ঢাবি অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, ২০২১ সালের ৬ মে ট্রেজারার হিসেবে অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূইয়া ও একই বছরের ৩০ জুন চতুর্থ প্রো-ভিসি হিসেবে আইসিটি বিভাগের অধ্যাপক ড. মাহবুবুর রহমানকে নিয়োগ দান করেন বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি অ্যাডভোকেট আবদুল হামিদ।

অর্থসংবাদ/সাকিব/এসএম

শেয়ার করুন:-
শেয়ার