ক্যাটাগরি: জাতীয়

সেনাবাহিনীর সহায়তায় চালু হচ্ছে সব থানার কার্যক্রম

সেনাবাহিনীর সহায়তায় আগামী ২৪ ঘণ্টার মধ্যে দেশের সকল থানার কার্যক্রম শুরু করবে পুলিশ। এ বিষয়ে সবার সহযোগিতা কামনা করা হয়েছে।

বৃহস্পতিবার সেনাসদরে নৌবাহিনী ও বিমানবাহিনী প্রধানের উপস্থিতিতে সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামানের সঙ্গে নবনিযুক্ত আইজিপি, র‍্যাবের মহাপরিচালক ও ডিএমপি কমিশনারের সাক্ষাতে এ সিদ্ধান্ত হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশব্যাপী চলমান অরাজকতা, অগ্নিসংযোগ ও ধ্বংসাত্মক কার্যক্রম বন্ধের মাধ্যমে দেশের স্থিতিশীলতা রক্ষায় সশস্ত্র বাহিনীসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শক্ত অবস্থান গ্রহণের বিষয়ে বাহিনী প্রধানরা সিদ্ধান্ত নিয়েছেন।

আজ সেনাসদরে সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ- জামানের সাথে নৌ ও বিমান বাহিনী প্রধানের উপস্থিতিতে নবনিযুক্ত পুলিশের আইজিপি, র‍্যাবের মহাপরিচালক এবং ডিএমপি কমিশনার সাক্ষাৎ করেন। এসময় আগামী ২৪ ঘণ্টার মধ্যে সেনাবাহিনীর সহায়তায় দেশের সকল থানার কার্যক্রম শুরু করার বিষয়ে আলোচনা হয়। এ ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

গত ৫ আগস্ট গণ আন্দোলনের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা। এর মধ্য দিয়ে তাঁর টানা সাড়ে ১৫ বছরের শাসনের অবসান হয়। শেখ হাসিনার সরকারের পতনের পর থেকে দেশে কার্যত কোনো সরকার নেই। ফলে ঢাকাসহ সারা দেশে একটা অস্থিতিশীল পরিবেশ বিরাজ করছে।

কর্মস্থলে ফিরতে সহযোগিতা পাচ্ছে পুলিশ, গুজবের সত্যতা নেইকর্মস্থলে ফিরতে সহযোগিতা পাচ্ছে পুলিশ, গুজবের সত্যতা নেই এর মধ্যে থানায় হামলা ও সহকর্মীদের হত্যার প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করছেন পুলিশের অধস্তন কর্মচারী সংগঠন। পুলিশ সদস্যদের অনুপস্থিতিতে রাজধানী ঢাকাসহ দেশের সব জেলার থানাগুলোতে নিরাপত্তা নিশ্চিত করতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে দায়িত্ব দেওয়া হয়েছে।

এদিকে বুধবার এক ব্রিফিংয়ে নব নিযুক্ত পুলিশ মহপরিদর্শক মো. ময়নুল ইসলাম বৃহস্পতিবারের মধ্যে সব পুলিশ সদস্যদের নিজ নিজ কর্মস্থলে যোগ দিতে নির্দেশ দেন।

শেয়ার করুন:-
শেয়ার