ড. ইউনূসকে অস্ট্রেলিয়া বাংলাদেশ চেম্বারের অভিনন্দন

অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে ড. মোহাম্মদ ইউনূসের নিয়োগকে অভিন্দন জানিয়েছে অস্ট্রেলিয়া-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এবিসিসিআই)।

বৃহস্পতিবার (৮ আগস্ট) অস্ট্রেলিয়া বাংলাদেশ চেম্বারের সভাপতি সৈয়দ মোয়াজ্জাম হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে অভিনন্দন জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অস্ট্রেলিয়া বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির পক্ষ থেকে অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে ড. মোহাম্মদ ইউনূসের নিয়োগকে আমরা আন্তরিক অভিন্দন জানাই। ওনার গতিশীল নেতৃত্বে আমাদেরকে অনুপ্রাণিত করে। আমরা আশাবাদী যে নতুন সরকার আইন শৃঙ্খলা পুনরুদ্ধার, স্থিতিশীলতা বজায় রাখতে এবং আমাদের জাতির জন্য সমৃদ্ধির নতুন যুগের সূচনায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

এতে আরও বলা হয়, অস্ট্রেলিয়া বাংলাদেশ চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাষ্ট্রির পক্ষ থেকে আমরা গত ৫ আগষ্ট, ২০২৪ এর ঐতিহাসিক গণ–অভ্যুত্থানে নিহত শহীদদের প্রতি গভীর শোক ও তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি। আমরা নিহত ও আহত সকলের পরিবারের প্রতি গড়ীর সমবেদনা জানাচ্ছি ও আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের প্রায় ১৫ দিন থেকে দেশের ব্যবসা-বানিজ্য ও শিল্প প্রতিষ্ঠানে যে অচলাবস্থা তৈরী হয়েছে তা কেটে উঠতে সময়ের প্রয়োজন। ইতিমধ্যে দেশের অসংখ্য শিল্প কারখানা, ব্যবসায়ীক প্রতিষ্ঠান রপ্তানী বানিজ্য, আভান্তরিন ব্যবসা বানিজ্য ই-কমার্স সহ সকল ক্ষেত্রে প্রচুর ক্ষতি সাধনের কারণে সার্বিক অর্থনৈতিক লক্ষ অর্জন করতে সময়ের ব্যাপার।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয় এমতাবস্থায় অনতিবিলম্বে দেশের সকল বাণিজ্যিক কার্যক্রম সচল করায় আশু পদক্ষেপ গ্রহণ করে ও শিল্প প্রতিষ্ঠানে পর্যাপ্ত নিরাপত্তা প্রদান করে বাবসা-বাণিজ্য ও শিল্প খাতকে অপূরণীয় ক্ষতির হাত থেকে জন্য আমরা নতুন সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি। সাথে সাথে সকলকে দায়ীত্বশীল হওয়ার আহ্বান জানাচ্ছি। আমরা সকল ব্যবসায়ী সমাজ নতুন সরকারের সাথে সহযোগীতা করার জন্য অঙ্গিকারবদ্ধ।

শেয়ার করুন:-
শেয়ার