ক্যাটাগরি: জাতীয়

দেশে পৌঁছেছেন ড. ইউনূস

নোবেল বিজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসকে বহনকারী বিমান ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে। ফ্রান্সের রাজধানী প্যারিস থেকে দেশে ফিরলেন তিনি। বেলা ২টা ১০ মিনিটের দিকে তিনি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান।

তিন বাহিনীর প্রধান, সুশীল সমাজের কিছু প্রতিনিধি ও ইউনূস সেন্টারের প্রতিনিধিরা বিমানবন্দরে ড. ইউনূসকে স্বাগত জানাতে হাজির ছিলেন।

দেশে ফেরার পর আজ রাত ৮টার দিকে বঙ্গভবনে ড. ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তীকালীন সরকারের শপথগ্রহণ অনুষ্ঠানের প্রস্তুতি নেওয়া হয়েছে।

এর আগে গতকাল বুধবার এক সংবাদ সম্মেলনে সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান জানান, অন্তর্বর্তীকালীন সরকারের সদস্যসংখ্যা হতে পারে ১৫ জনের মতো। দু-একজন বেশিও হতে পারে।

সেনাপ্রধান বলেন, ‘(ড. ইউনূস) আগামীকাল দুপুরে দেশে এসে পৌঁছাবেন। আমি ওনাকে রিসিভ করতে যাব। আমরা তিন বাহিনীর প্রধান ওনাকে সর্বতোভাবে সহায়তা করব। রাজনৈতিক দল, ছাত্রদের বিভিন্ন ফোরাম ও নাগরিক সমাজসহ আমরা সবাই ওনাকে সাহায্য করব। আশা করি, তিনি সবার সহযোগিতায় অত্যন্ত সফলভাবে ওনার দায়িত্ব সমাপ্ত করতে সক্ষম হবেন।’

এদিকে দেশবাসীর উদ্দেশে দেওয়া এক বার্তায় ড. ইউনূস বলেছেন, ‘কোনো প্রকার ভুলের কারণে আমাদের এই বিজয় যেন হাতছাড়া হয়ে না যায়।’

এমআই

শেয়ার করুন:-
শেয়ার