ক্যাটাগরি: জাতীয়

বেনাপোলে দুই শতাধিক পাসপোর্টধারী আটকা

বেনাপোল ইমিগ্রেশন দিয়ে ভারত-বাংলাদেশের সব ধরনের পাসপোর্টধারী যাত্রী পারাপার বন্ধ থাকায় আটকা পড়েছেন প্রায় দুশতাধিক যাত্রী। তবে সচল রয়েছে ভারতীয় ইমিগ্রেশন। ফলে ভারত থেকে ফিরছেন সব শ্রেণির পাসপোর্টধারীরা।

বৃহস্পতিবার (৮ আগস্ট) সকাল সাড়ে ৬টা থেকে সকাল পৌনে ৯টা পর্যন্ত ভারত-বাংলাদেশের মধ্যে যাতায়াত করতে পারেনি কোনো পাসপোর্টধারী যাত্রী।

ভারতগামী মেডিকেল ভিসার এক পাসপোর্টধারী গণমাধ্যমে জানান, চিকিৎসার জন্য ভারতে যেতে বেনাপোল বন্দরে আসেন তিনি। কিন্তু ইমিগ্রেশন যেতে না দেওয়ায় আটকা পড়েছেন তারা। আটকে থাকা অনেকের বিমান ও রেলের টিকিট করা আছে। তাই ভোগান্তি বেড়েছে তাদের।

এ প্রসঙ্গে বেনাপোল বন্দরে অবস্থিত সোনালী ব্যাংকের বুথ ইনচার্জ রুহুল কুদ্দুস বলেন, আপাতত ইমিগ্রেশন থেকে যাত্রীদের ভ্রমণ কর বন্ধ রাখতে বলা হয়েছে। মূলত এ কারণেই সকাল থেকে কোনো যাত্রীকে যেতে দেওয়া হয়নি।

পাসপোর্টধারী কবির হোসেন বলেন, গত ৭ আগস্ট কম-বেশি সব ভিসার দেশি-বিদেশি পাসপোর্টধারী বেনাপোল বন্দর দিয়ে যাতায়াত করেছেন। তবে হঠাৎ করে আজ (বৃহস্পতিবার) সকাল থেকে কোনো যাত্রীকে ছাড়ছে না ইমিগ্রেশন।

বিষয়টি নিয়ে বেনাপোল ইমিগ্রেশনের ওসি ওমর ফারুক বলেন, সম্প্রতি সহিংস ঘটনায় আমাদের অনেক সহকর্মী জীবন হারিয়েছেন। এতে শোকাহত আমরা। অনেকে নিরাপত্তাজনিত কারণে অফিসও করতে পারছেন না। জনবল কম থাকায় কাজ শুরু করা সম্ভব হচ্ছে না। যাত্রীদের কিছুক্ষণ অপেক্ষা করতে বলা হয়েছে। যাচাই-বাছাই করে তাদেরকে ছাড়া হবে।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার