শিক্ষার্থীদের ডাটা খরচ দিলো ইবি শিক্ষক সমিতি

শিক্ষার্থীদের ডাটা খরচ দিলো ইবি শিক্ষক সমিতি
করোনা পরিস্থিতিতে অস্বচ্ছল ও ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের ৩ লাখ ৪৩ হাজার টাকা অর্থসহায়তা দিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতি। শিক্ষার্থীরা অনলাইন ক্লাসের জন্য ডাটা ক্রয়ের কাজে এ টাকা ব্যবহার করবে।

সোমবার (১৬ নভেম্বর) দুপুরের দিকে ইবির প্রশাসন ভবনের সম্মেলন কক্ষে উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালামের কাছে আনুষ্ঠানিকভাবে চেক হস্তান্তর করা হয়।

এ লক্ষ্যে শিক্ষকদের এক দিনের বেতন কর্তনবাবদ সংগৃহীত বিভাগীয় সভাপতিদের হাতে চেক হস্তান্তর করা হয়েছে। বিভাগীয় সভাপতিরা এ টাকা অস্বচ্ছল ও ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করবেন।

পরে শিক্ষক সমিতির কার্যালয়ে ৩৪টি বিভাগের সভাপতিদের কাছে প্রত্যেক বিভাগের জন্য নির্ধারিত টাকা পৃথক পৃথক চেকে মোট ৩ লাখ ৪৩ হাজার টাকা হস্তান্তর করা হয়।

এ সময় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কাজী আখতার হোসেন এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান ছাড়াও কার্যনির্বাহী পরিষদের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান জানান, অস্বচ্ছল শিক্ষার্থীদের অনলাইন ক্লাসে নেট কেনার সুবিধার্থেই এ উদ্যোগ হাতে নেওয়া হয়েছে। আমরা বিভাগীয় সভাপতিদের হাতে চেক তুলে দিয়েছি। বিভাগ তার অস্বচ্ছল শিক্ষার্থী বাছায় করে টাকা বন্টন করবে।

জানা যায়, করোনা সংক্রমণের শুরুতে গত এপ্রিলে শিক্ষকদের এক দিনের বেতন কর্তন করে ইবি শিক্ষক সমিতি। প্রথম পর্যায়ে কর্তন করা অর্থের চার লাখ ২৫ হাজার টাকা বিশ্ববিদ্যালয়ের দৈনিক মজুরি ভিত্তিক কর্মচারী, ক্ষুদ্র ব্যবসায়ী ও ভ্যান চালকদের মধ্যে সহায়তা করা হয়। অবশিষ্ট ৩ লাখ ৪৩ হাজার টাকার চেক অস্বচ্ছল শিক্ষার্থীদের ডাটা কেনায় সহায়তার অংশ হিসেবে আনুপাতিক হারে ভাগ করে বিভাগীয় সভাপতিদের হাতে তুলে দেওয়া হয়েছে ।

অর্থসংবাদ/এ এইচ আর

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি