বগুড়ায় নবান্ন উপলক্ষে বসেছে মাছের মেলা

বগুড়ায় নবান্ন উপলক্ষে বসেছে মাছের মেলা
বগুড়ার শিবগঞ্জের উথলী বাজারে বসেছে নানা জাতের মাছের মেলা। আজ (১৭ নভেম্বর) সকাল থেকে ক্রেতা-বিক্রেতায় মুখর মেলা প্রাঙ্গণ। দূর-দূরান্ত থেকে আসা ক্রেতারা মাছ কিনছেন। মাছ মেলায় এসে প্রয়োজনীয় জিনিসপত্র কেনাকাটা করতে পেরে বেশ খুশি তারা। বেচাবিক্রি ভালো হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন ক্রেতা-বিক্রিতারা।

বড় বড় মাছের চালান এসেছে এ মেলায়। কোলাহলমুখর মেলা প্রাঙ্গণ। বড় বড় মাছ কিনতে পাওয়ায় ক্রেতারা সন্তুষ্টি প্রকাশ করেন। শুধু মাছই নয়, শীতের সবজিসহ শিশুদের জন্য খেলনাসামগ্রী, বিভিন্ন রকম মিষ্টি দোকানও পসরা বসিয়েছে এ মেলায়।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বদিউজ্জামান বলেন, নবান্নের এ মেলায় যেন কোনো ধরনের আইনশৃঙ্খলার অবনতি না হয় তার জন্য পুলিশ বাহিনী সজাগ রয়েছে।

করোনা মহামারিতে মানুষের অনেক ক্ষতি হয়েছে। তবে এ মেলায় গ্রামবাসী ও মাছ ব্যবসায়ীরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেছেন। ভালো হচ্ছে বেচাবিক্রি।

স্থানীয়রা জানান, প্রায় ২ বছরের পুরনো এ মেলায় প্রতি বছরই প্রায় কোটি টাকার মতো মাছ বেচাকেনা হয়। এবার মেলায় ৪০ কেজি ওজনের কাতলাসহ বড় বড় মাছ এসেছে মেলায়। বিক্রিও হচ্ছে ৩০০ থেকে ৮০০ টাকা কেজি দরে। মেলায় নানা জাতের বিভিন্ন ধরনের মাছ আনা হয়েছে।

অর্থসংবাদ/এসএ/১৬:৫৯/১১:১৭:২০২০

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পোশাকখাতে উৎপাদন খরচ বেড়েছে, কমে গেছে চাহিদা
২০২৩ সালে স্বর্ণের দাম বেড়েছে ১৩ শতাংশ
২০২৩ সালে জ্বালানি তেলের দাম কমেছে ১০ শতাংশ
ইভ্যালিতে বড় অফার আজ, ১০ টাকায় মিলবে পাঞ্জাবি
হিলিতে আদা-সবজিতে স্বস্তি, বাড়তি দামে রসুন
বাংলাদেশে বিনিয়োগের ঐক্যমতে শেষ হলো গ্লোবাল বিজনেস কনফারেন্স
১১ মাসে ৪৩ বিলিয়ন ডলারের পোশাক রফতানি
২০২৪ সালে ৮ বিলিয়ন ডলার বিনিয়োগ পাচ্ছে চট্টগ্রাম বন্দর
আইসিএবির নতুন সভাপতি ফোরকান উদ্দীণ
বিসিক শিল্পনগরীতে এক হাজার ৯৮ প্লট খালি