ক্যাটাগরি: জাতীয়

সেনা-পুলিশ গুলি বিনিময় নিয়ে যা জানাল আইএসপিআর

ভুল বোঝাবুঝির জেরে গত ৫ আগস্ট পুলিশের গুলিতে সেনা কর্মকর্তা নিহত হওয়ার ঘটনাকে অতিরঞ্জিত করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত বিভিন্ন গুজব বিশ্বাস না করতে অনুরোধ জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

বুধবার (আগস্ট ০৭) আইএসপিআর এক বিজ্ঞপ্তিতে জানায়, সকলের জানমাল রক্ষার্থে গত ৫ আগস্ট সাভার সেনানিবাস হতে একটি টহল দল আশুলিয়া থানার কাছাকাছি পৌঁছালে ভুল বোঝাবুঝির কারণে পুলিশের গুলিতে টহল উপ-অধিনায়ক ও একজন অজ্ঞাতনামা ব্যক্তি গুলিবিদ্ধ হন এবং কয়েকজন সেনাসদস্য রাবার বুলেটে আহত হন।

আহতদেরকে নিয়ে টহল দলটি সেনানিবাসের উদ্দেশ্যে রওয়ানা হলে, থানা ও আশেপাশে অবস্থানরত পুলিশ সদস্যরা সেনাবাহিনীর টহল দলটির সাহায্য লাভের আশায় বিপরীত দিকে গুলি বর্ষণ করতে থাকে। এক্ষেত্রে দ্রুততার সঙ্গে তাদেরকে চিহ্নিত করে নিরস্ত্র করা হয়।

পুলিশ সদস্যদের সেনানিবাসে আশ্রয় নেওয়ার তথ্য পেয়ে কিছুসংখ্যক বিক্ষুব্ধ জনতা, সাভার সেনানিবাসের ডেন্ডাবর মিলিটারি পুলিশ চেকপোস্টের সামনে জড়ো হয় এবং পুলিশ সদস্যদেরকে তাদের নিকট হস্তান্তরের দাবি জানায়। এ পর্যায়ে, পুলিশ সদস্যদের নিরস্ত্রীকরণ, পরিচয় নিশ্চিত করণ এবং আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিশ্চয়তা প্রদান করা হলে বিক্ষুব্ধ জনতা স্থান ত্যাগ করে।

আইএসপিআরের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এই ঘটনাটিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে অতিরঞ্জিত করে প্রকাশ করা হয়, যা মানুষের মাঝে বিভ্রান্তি সৃষ্টি করে। বিভিন্ন সামাজিক মাধ্যমে প্রচারিত বিভ্রান্তিকর ও অসত্য তথ্য বিশ্বাস না করার জন্য অনুরোধ করা হলো।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার