ক্যাটাগরি: শিল্প-বাণিজ্য

বেনাপোলে আমদানি-রপ্তানি বন্ধ

বেনাপোলে পণ্য আমদানি-রপ্তানিসহ বন্দরের সবধরনের কার্যক্রম বন্ধ রয়েছে। মঙ্গলবার (৬ আগস্ট) সকাল থেকে বন্দরে আমদানি-রপ্তানি বন্দ রয়েছে। এরআগে সোমবার সকাল থেকে দুই দেশের মধ্যে পণ্য আমদানি-রপ্তানি শুরু হয়।

বেনাপোল ক্লিয়ারিং এজেন্ট স্টাফ অ্যাসোসিয়েশানের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান বলেন, সোমবার বিকেল ৩টা থেকে বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে পণ্য আমদানি-রপ্তানি বন্ধ হয়ে যায়। এ দিন সকালে ১৫৬টি গাড়ি পণ্য নিয়ে পেট্রাপোল থেকে বেনাপোল বন্দরে এসেছে। তারপর থেকে মঙ্গলবার কোনো পণ্য আসেনি। পরিস্থিতি শান্ত হলে আলোচনার মাধ্যমে আমদানি-রপ্তানির কাজ শুরু করা হবে।

তিনি বলেন, বেনাপোল বন্দরে শ্রমিকরা না থাকায় কোনো কাজ করা যায়নি। বন্দরে নতুন শ্রমিকরা যোগদান করলেই কাজ শুরু হবে। আমরা সবাই কাজ করার জন্য প্রস্তুত রয়েছি।

ওপারের পেট্রাপোল ক্লিয়ারিং এজেন্ট স্টাফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশানের সাধারণ সম্পাদক কার্ত্তিক চক্রবর্তী বলেন, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ছাড়ার পর বেনাপোল বন্দর এলাকায় শত শত মানুষ রাস্তায় নেমে আনন্দ মিছিল করেছে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজহারুল ইসলাম জানান, দুই পারের যাত্রী চলাচল স্বাভাবিক রয়েছে। সোমবার শুধুমাত্র মেডিকেল ভিসার যাত্রীদের ভারতে যেতে দেওয়া হয়েছে। কোনো লাল বা অফিসিয়াল পাসপোর্টের কোনো যাত্রী ইমিগ্রেশনে আসেনি।

শেয়ার করুন:-
শেয়ার