ক্যাটাগরি: জাতীয়

দুইদিন পরে চাঁদপুর-ঢাকা নৌপথে লঞ্চ চলাচল শুরু

দুই দিন বন্ধ থাকার পর চালু হয়েছে ঢাকা-চাঁদপুর লঞ্চ চলাচল। মঙ্গলবার (৬ আগস্ট) রাতে এ তথ্য নিশ্চিত করেন চাঁদপুর নৌ বন্দরের ট্রাফিক পরিদর্শক (টিআই) মো. শাহ আলম।

এর আগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ মিছিলের কর্মসূচি পালনের দিন রোববার (৪ আগস্ট) থেকে দেশব্যাপী রণক্ষেত্র সৃষ্টি হলে চাঁদপুর-ঢাকা নৌরুটে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধে হয়ে যায়। ওইদিন থেকেই কারফিউ জারি হয়।

আজ সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চাঁদপুর লঞ্চঘাট থেকে সদর ঘাটের উদ্দেশে ছেড়ে যায় ৭টি লঞ্চ। আর ঢাকা সদরঘাট থেকে যাত্রী নিয়ে চাঁদপুর ঘাটে আসে ৮টি লঞ্চ। যাত্রী কম থাকায় সকাল ৬টার নির্ধারিত লঞ্চ চাঁদপুর ঘাট থেকে ছেড়ে যায়নি। যাত্রী আসার পর সকাল ১০টায় সদরঘাটের উদ্দেশে ছেড়ে যায় এমভি ঈগল-৭।

এরপর সকাল ১১টায় এমভি বোগদাদিয়া-১৩ এবং দুপুর ১২টায় এমভি প্রিন্স রায়হান-১ চাঁদপুর ঘাট থেকে সদরঘাটের উদ্দেশে ছেড়ে যায়।

সরেজমিন লঞ্চঘাটে গিয়ে দেখা যায়, যাত্রী সংখ্যা খুবই কম। নৌ থানায় আগুন দিয়ে জ্বালিয়ে দেওয়ার কারণে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও নেই। নৌ বন্দরে থাকা বিআইডব্লিউটিএর কর্মচারী ও লঞ্চ মালিক প্রতিনিধিরা দায়িত্ব পালন করছেন।

ট্রাফিক পরিদর্শক (টিআই) মো. শাহ আলম জানান, আজ লঞ্চ চলাচল শুরু হলেও নির্ধারিত সময় ঠিক থাকেনি। সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চাঁদপুর থেকে সদরঘাটের উদ্দেশে ছেড়ে গেছে ৭টি লঞ্চ। রাত ১২টা পর্যন্ত আরও ৩টি ছেড়ে যাবে। আর ঢাকা থেকে এসেছে ৮টি। আরও ৩টিসহ ১১টি লঞ্চ সদরঘাট থেকে আসার কথা রয়েছে। আগামীকাল থেকে লঞ্চ চলাচল স্বাভাবিক হবে।

শেয়ার করুন:-
শেয়ার