ক্যাটাগরি: পুঁজিবাজার

আজ থেকে স্বাভাবিক সময়ে ফিরছে পুঁজিবাজার

আজ মঙ্গলবার থেকে খুলছে দেশের সব অফিস-আদালত। সেই সঙ্গে খুলছে দেশের শেয়ারবাজারও। এদিন সকাল ১০টায় বাজারে লেনদেন শুরু হবে। আর তা বেলা ২.৩০ মিনিট পর্যন্ত চলবে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক সাত্বিক আহমেদ শাহ সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সরকারের নির্বাহী আদেশে দেওয়া সাধারণ ছুটির কারণে সোমবার শেয়ারবাজারে লেনদেন বন্ধ ছিল। গত শনিবার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন আহুত অসহযোগ কর্মসূচি মোকাবেলায় শেখ হাসিনার সরকার নির্বাহী আদেশে সোমবার থেকে তিনদিনের সাধারণ ছুটি ঘোষণা করেছিল।

এই কারণে সোমবার সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, আধা-স্বায়ত্তশাসিত, বেসরকারি প্রতিষ্ঠান, ব্যাংক, বীমা, শেয়ারবাজার, কলকারখানা এবং স্কুল, কলেজ, মাদ্রাসা, বিশ্ববিদ্যালয়সহ সব শিক্ষাপ্রতিষ্ঠান ছিল।

ছাত্র-জনতার গণআন্দোলনের মুখে সোমবার দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়ে যান। এরপর সোমবার সন্ধ্যায় আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে মঙ্গলবার সব অফিস ও শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার কথা বলা হয়।

এদিকে বাংলাদেশ ব্যাংক জানিয়েছে, মঙ্গলবার থেকে দেশের বাণিজ্যিক ব্যাংকগুলোতে স্বাভাবিক সময়সূচিতে চলবে ও আগের সময়সূচি অনুযায়ী লেনদেন করা যাবে।

বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র মেজবাউল হক বলেন, মঙ্গলবার (৬ আগস্ট) থেকে বাংলাদেশ ব্যাংকসহ দেশের সকল ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান স্বাভাবিক নিয়মে খোলা থাকবে ।

কেন্দ্রীয় ব্যাংক জানিয়েছে, ব্যাংকের শাখাগুলোতে লেনদেন চলবে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। আর ব্যাংক খোলা থাকবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। একই সঙ্গে ব্যাংকের শাখাগুলোতে সব ধরনের স্বাভাবিক লেনদেন চলবে।

এর সঙ্গে সঙ্গতি রেখে শেয়ারবাজারে লেনদেন চালুর সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।

কাফি

শেয়ার করুন:-
শেয়ার